নয়ন হত্যাকারীদের গ্রেফতারে ৪৮ঘন্টার আল্টিমেটাম

নয়ন হত্যাকারীদের গ্রেফতারে খাগড়াছড়িতে মানববন্ধন
খাগড়াছড়ি-দীঘিনালা সড়কের ৪ মাইল এলাকায় বৃহস্পতিবার সন্ত্রাসীদের হাতে নিহত নুরুল ইসলাম নয়নের হত্যাকারীদের গ্রেফতারের দাবিতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে পার্বত্য বাঙালী ছাত্র পরিষদ(পিবিসিপি)।
শুক্রবার বেলা ১১টায় খাগড়াছড়ি শহরের শাপলা চত্ত¡র থেকে বিক্ষোভ মিছিল বের করে আদালত সড়ক প্রদক্ষিণ শেষে একই স্থানে এসে শেষ হয়। মিছিল শেষে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। মানববন্ধন কর্মসূচিতে বক্তব্য রাখেন পিবিসিপি’র কেন্দ্রীয় আহব্বায়ক কমিটির সদস্য সচিব আব্দুল মজিদ। আগামী ৪৮ ঘন্টার মধ্যে নয়নের হত্যাকারীদের গ্রেফতারের আল্টিমেটাম দেয়া হয় মানববন্ধন কর্মসূচি থেকে। পাশাপাশি দ্রুত সময়ের মধ্যে অবৈধ অস্ত্রধারীদের হাতে নিহত ও ক্ষতিগ্রস্ত সাধারণ পাহাড়ী-বাঙালী পরিবারদের পুনর্বাসন এবং পাহাড় থেকে অবৈধ অস্ত্র উদ্ধারে হস্তক্ষেপ গ্রহণে সরকারের দৃষ্টি আকর্ষণ করেন।
আগামীকাল শনিবার পিবিসিপি’র আয়োজনে বেলা ১০টায় খাগড়াছড়ির প্রত্যেকটি উপজেলা বিক্ষোভ মিছিল ও সমাবেশ কর্মসূচি পালনের কথা রয়েছে। আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে পুলিশ, ডিবি পুলিশের পাশাপাশি খাগড়াছড়ি শহরে সেনাবাহিনী মোতায়ন করা হয়েছে।
প্রসঙ্গত, গত বৃহস্পতিবার (১ জুন) বেলা ১২টার দিকে খাগড়াছড়ি-দীঘিনালা আঞ্চলিক সড়কের ৪মাইল এলাকায় রাস্তার পাশ থেকে রাঙামাটির লংগদু উপজেলার বাসিন্দা নুরুল ইসলাম নয়নের লাশ উদ্ধার করে পুলিশ। প্রথমে লাশের পরিচয় অজ্ঞাত থাকলেও বৃহস্পতিবার বিকেলে লাশের পরিচয় মিলে।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।