পরিবহন ধর্মঘটে অচল বান্দরবানের সড়ক যোগাযোগ ব্যবস্থা

বান্দরবান বাস ষ্টেশন
পরিবহন শ্রমিকদের ধর্মঘটে সারাদেশের মতো বান্দরবানেও সকল ধরনের যান চলাচল বন্ধ রয়েছে,এতে ভোগান্তিতে পড়েছে সাধারণ মানুষ।
গত রবিবার থেকে ৮ দফা দাবিতে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের ডাকে সারাদেশে দ্বিতীয় দিনের মতো বান্দরবানে ও এই পরিবহন ধর্মঘট চলে। এদিকে যান চলাচল বন্ধ থাকায় পাহাড়ী দুর্গম এলাকায় পায়ে হেটে চলাচল করতে হচ্ছে অনেককেই। বিক্ষুদ্ধ শ্রমিকরা রাস্তায় দাড়িঁয়ে বিভিন্ন স্থানে বিক্ষোভ প্রকাশ করছে । বান্দরবান কেরানীহাট সড়কের বিভিন্ন স্থানে শ্রমিকরা দাড়িয়ে কোন গাড়ী প্রবেশ করলেই তাকে বাঁধা দিচ্ছে।
পরিবহন শ্রমিকদের ধর্মঘটের কারণে বান্দরবানের সাথে চট্টগ্রাম-কক্সবাজার-রাঙ্গামাটির সকল ধরণের বাস চলাচল বন্ধ রয়েছে। বাস বন্ধ থাকলে ও প্রয়োজনের তাগিদে সকাল থেকেই অনেক যাত্রীকে বাস কাউন্টারের সামনে ভীড় করতে দেখা গেছে।
বান্দরবান থেকে চট্টগ্রাম যাওয়ার উদ্দেশ্যে বান্দরবান বাস স্টেশনে অবস্থানরত যাত্রী মো:কামরান জানান,আমি আমার বাবাকে ডাক্তার দেখানোর জন্য চট্টগ্রাম যাওয়ার উদ্দেশ্যে আসলাম প্রায় তিনঘন্টা,এখনো কোন বাস বা কোন যানবাহন পাচ্ছি না। পরিবহন শ্রমিকদের ধর্মঘটে সারাদেশের মতো বান্দরবানে ও আমরা প্রচুর কষ্ট পাচ্ছি ।
অপরদিকে জেলার অভ্যন্তরীণ সড়কগুলোতেও যান চলাচল রয়েছে বন্ধ,জেলা সদরের সাথে ৬টি উপজেলার সড়ক যোগাযোগ বন্ধ থাকায় ব্যবসায়ীদের পড়তে হচ্ছে চরম ভোগান্তীর মধ্যে।
এদিকে অপ্রীতিকর যে কোন পরিস্থিতি এড়াতে জেলা শহর’সহ গুরুত্বপূর্ন স্থানগুলোতে আইনশৃংঙ্খলা বাহিনীর অতিরিক্ত সদস্য মোতায়েন রয়েছে।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।