পরিষ্কার পরিচ্ছন্ন প্রচার কার্যক্রমে কাপ্তাইয়ের ইউএনও তারিকুল আলম

পরিষ্কার পরিচ্ছন্ন প্রচার কার্যক্রমে কাপ্তাইয়ের ইউএনও তারিকুল আলম এরপ্রচার কার্যক্রম
সাধারণ জনস্বার্থ বিষয়ক এবং কোন সরকারি প্রচার কার্যক্রমে রাঙামাটির কাপ্তাই তথ্য অফিসের কর্মীরা মাইক হাতে উপজেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে গিয়ে সংশ্লিষ্ট বিষয়ে সচেতন করে থাকে। কিন্তু উপজেলা প্রশাসনের নির্বাহী কর্মকর্তা যদি মাইক হাতে সচেতনতামূলক কার্যক্রমে মাঠে নেমে পড়ে, তাহলে আমজনতার কৌতুহল একটু বেড়ে যায়। তেমনি একটি ব্যতিক্রমী প্রচার কার্যক্রমে অংশ নিয়ে জনসাধারণের প্রশংসায় ভূষিত হলেন কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা তারিকুল আলম।
“আবর্জনা নিদিষ্ট স্থানে ফেলুন, সুস্থ, সুন্দর এবং নিরাপদে থাকুন” এই স্লোগানকে নিয়ে তিনি মাইক হাতে তথ্য অফিসের গাড়ী করে উপজেলা সদরের বিভিন্ন বাসভবন, সরকারি দপ্তর এবং বাজারে প্রদক্ষিন করে জনগনকে সচেতন করার চেষ্টা করছেন। এই প্রসঙ্গে কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা তারিকুল আলম জানান, উপজেলা সদরে বসবাসকারী সকলকে এবং সরকারি বেসরকারি দপ্তরের সামনে পরিস্কার পরিচ্ছন্ন থাকার জন্য তাঁর এই প্রচার কার্যক্রম। কারন সুস্থ থাকার প্রাথমিক শর্ত হলো একটি সুন্দর পরিবেশ।
তিনি আরো জানান, পরিবেশ সুন্দর হলে মানুষ সুস্থ থাকে। ইতিমধ্যে কাপ্তাই উপজেলা প্রশাসন, স্কাউটস এর সহযোগীতায় উপজেলা সদরে পরিষ্কার পরিচ্ছন্ন কার্যক্রম পরিচালিত হয়েছে।
এদিকে কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা তারিকুল আলমের এই প্রচার কার্যক্রমকে স্বাগত জানিয়েছেন উপজেলা সদরে বসবাসকারী বিভিন্ন শ্রেনী পেশার জনগন। উপজেলা সদরে বসবাসকারী বড়ইছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক খালেদা আক্তার, গৃহিনী সানজিদা এবং উপজেলা সমবায় অফিসের অফিস সহকারী জীতা দেওয়ান এই প্রতিবেদকে জানান নির্বাহী কর্মকর্তা তারিকুল আলম দীর্ঘদিন ধরে উপজেলা সদর এবং সরকারি বাসভবনের সামনে রাস্তাকে পরিচ্ছন্ন রাখার চেষ্টা করে আসছেন। যার ফলে উপজেলা সদর এলাকা এখন একটি নির্মল পরিবেশে পরিনত হয়েছে। বড়ইছড়ি কাদেরী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জয়সীম বড়ুয়া, কাপ্তাই শিল্পকলা একাডেমীর যুগ্ম সম্পাদক ঝুলন দত্ত,কাপ্তাই নির্বাহী কর্মকর্তা কার্যালয়ের অফিস সুপার সিরাজুল ইসলাম নির্বাহী কর্মকর্তার এই কার্যক্রমের প্রশংসা করেন। সকলে উপজেলা সদর এলাকাকে একটি সুন্দর, নির্মল পরিবেশে দেখতে চান।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।