পরিস্কার পরিচ্ছন্ন অভিযানে কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা

পরিস্কার পরিচ্ছন্ন অভিযানে কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা ও রোভার স্কাউটরা
একটি ব্যতিক্রমি আয়োজন করে আবারোও প্রশংসা অর্জন করলো রাঙামাটির কাপ্তাই উপজেলা প্রশাসন এবং উপজেলা স্কাউটস এর সদস্যরা।
আজ বৃহস্পতিবার সকালে কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা তারিকুল আলমের নেতৃত্বে উপজেলা প্রশাসনের কর্মকর্তা কর্মচারী এবং বাংলাদেশ সুইডেন পলিটেকনিক ইনিস্টিটিউটের রোভার স্কাউট ও কাপ্তাই উচ্চ বিদ্যালয়ের স্কাউটসরা
গ্লাবস হাতে উপজেলা চত্তরের অংশ নেয় পরিস্কার পরিচ্ছন্ন অভিযানে। কখনোও ময়লা আর্বজনা ঝুঁড়িতে রাখছেন, কখনোও জমাকৃত ময়লার স্তুপ আগুনে পুড়িয়ে ফেলছেন। ঘন্টা ক্ষানিকের মধ্য উধাও হয়ে গেলো উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তর, উপজেলা সদর স্টেশন এবং সরকারি বিভিন্ন বাসভবনের সামনের ময়লা। এক কথায় ঝঁকঝকে একটি নির্মল পরিবেশ তৈরি হলো উপজেলা চত্ত্বর।
উপজেলা সদরে বসবাসকারী বিভিন্ন শ্রেনী পেশার মানুষ এই আয়োজনকে সাধুবাদ জানালো। অভিযানে অংশ নেওয়া কাপ্তাই বিএসপিআই এর অটোমোবাইল বিভাগের ইনস্ট্রাকটর( পাওয়ার) প্রকৌশলী রহমতউল্লাহ জানান, পরিস্কার পরিচ্ছন্নতা স্কাউটের একটি অংঙ্গ। দেশের জন্য,সমাজের জন্য এই পরিচ্ছন্ন অভিযান কল্যান বয়ে আনবে বলে তিনি জানান।
এই অভিযানে বিএসপিআই এর রোভার মেট আরিফুল ইসলামসহ সর্বমোট ১০ জন রোভার অংশ নেন। অভিযানে কাপ্তাই উচ্চ বিদালয়ের সিনিয়র শিক্ষক এ. বি. এম সিরাজ আহমেদ চৌধুরী( উডব্যাজার) এর নেতৃত্বে ৫ জন স্কাউট অংশ নেন। পরিস্কার পরিচ্ছন্ন প্রসঙ্গে কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা তারিকুল আলম জানান, সকলকে একটি সুন্দর নির্মল স্বাস্থ্য সম্মত পরিবেশ উপহার দেওয়ার জন্য এই আয়োজন। তিনি আরো জানান, উপজেলা প্রশাসনে সেবা নিতে অনেকে আসে, সকলে এই পরিবেশ দেখে অনুপ্রানিত হবে, তাছাড়া পরিস্কার পরিচ্ছন্নতার ফলে মানুষ রোগ জীবানু হতে মুক্ত হতে পারবে।
তিনি এই অভিযানে অংশ নেওয়ায় বিএসপিআই এর অধ্যক্ষ প্রকৌশলী আশুতোষ নাথ, কাপ্তাই উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোজাম্মেল হক এবং উপজেলা স্কাউটস এর সাধারণ সম্পাদক মাহাবুব হাসান বাবুকে ধন্যবাদ জানান। নির্বাহী কর্মকর্তা তারিকুল আলম এই প্রতিবেদককে জানান এই কর্মসুচি অব্যাহত থাকবে। আজকে এই পরিস্কার পরিচ্ছন্ন কর্মসুচিতে উপজেলা সহকারী প্রোগ্রামার সলিল চাকমা,কাপ্তাই উপজেলা শিল্পকলা একাডেমীর যুগ্ম সম্পাদক সাংবাদিক ঝুলন দত্ত, উপজেলা প্রশাসনের অফিস সুপার সিরাজুল ইসলাম সহ প্রশাসনের ৩য় ও ৪র্থ শ্রেনীর সকল কর্মচারীরা অংশ নেন।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।