পর্যটকদের জন্য স্বর্ণ মন্দির খুলে দিলেন বীর বাহাদুর

স্বর্ণ মন্দির পরিদর্শন করেন প্রতিমন্ত্রী বীর বাহাদুর
স্বর্ণ মন্দির পরিদর্শন করেন প্রতিমন্ত্রী বীর বাহাদুর
টানা নয় মাস পর বান্দরবানের অন্যতম পর্যটন কেন্দ্র স্বর্ণ মন্দির আজ বুধবার বিকালে আনুষ্ঠানিক ভাবে পর্যটকদের জন্য খুলে দেয় প্রতিমন্ত্রী বীর বাহাদুর। দীর্ঘদিন পর স্বর্ণ মন্দির খুলে দেওয়ার কারনে পর্যটক আগমন পরিলক্ষিত হয়।
আজ বিকাল পাঁচটার দিকে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর স্বর্ণ মন্দির পরিদর্শন করে সবার জন্য উন্মুক্ত করে দেন। এসময় জেলা প্রশাসক দীলিপ কুমার বণিক, মন্দিরের প্রতিষ্ঠাতা উপঞঞা জোথ মহাথেরো (উছহলা ভান্তে), পুলিশ সুপার সঞ্জিত রায়, পৌর মেয়র মো: ইসলাম বেবী, প্রতিমন্ত্রীর সহধর্মীনি মেহ্লা প্রু, জেলা প্রশাসকের সহধর্মীনি সূবর্ণা চৌধুরী,পৌর মেয়রের সহধর্মীনি কামরুন নেছা বেবী উপস্থিত ছিলেন। এসময় প্রতিমন্ত্রী মন্দির ঘুরে দেখেন।
স্বর্ণমন্দিরটি পর্যটকদের জন্য সকাল ১০টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত খোলা রাখা হবে। তবে প্রার্থনার জন্য দুপুরে ২ ঘন্টা বন্ধ থাকবে। মন্দিরের নিরাপত্তায় ৫টি সিসি ক্যামরা বসানো হচ্ছে। প্রতিষ্ঠানের পবিত্রতা এবং নিরাপত্তায় ৫ জন পুলিশ সদস্য নিয়োজিত থাকবে ।
মন্দিরের পবিত্রতা নষ্ট ও পর্যটকদের হাতে ভক্তদের নানা হয়রানির ঘটনায় মন্দির কর্তৃপক্ষ গত ২০ ফেব্রুয়ারি থেকে পর্যটকদের ভ্রমণে নিষেধাজ্ঞা আরোপ করে। বৌদ্ধ ধর্মাবলম্বীদের এই মন্দির দেখার জন্য প্রতিবছরই দেশ-বিদেশের বিভিন্ন জায়গা থেকে হাজারও পর্যটক ভীর করেন ।

আরও পড়ুন
1 মন্তব্য
  1. Dmo Bandarban বলেছেন

    স্যারকে অনেক অনেক ধন্যবাদ। অনেক পর্যটক স্বর্ণ মন্দিরের সৌন্দর্য অবলোকন করতে পারবে।

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।