পর্যটনের নামে ভূমি অধিগ্রহণ বন্ধের দাবিতে বান্দরবানে মানববন্ধন

ffপার্বত্য জেলা খাগড়াছড়ির আলুটিলায় বিশেষ পর্যটন এলাকা নামে জমি অধিগ্রহণ প্রক্রিয়া বন্ধের প্রতিবাদে ছাত্রসমাবেশ ও মানববন্ধন করেছে বান্দরবান ত্রিপুরা স্টুডেন্টস ফোরাম ।

রবিবার সকালে বান্দরবান প্রেস ক্লাবের সামনে বান্দরবান ত্রিপুরা স্টুডেন্টস ফোরামের বান্দরবান সদর শাখার আয়োজনে এই ছাত্রসমাবেশ ও মানববন্ধন অনুষ্টিত হয়। এসময় বিভিন্ন আদিবাসী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

বান্দরবান ত্রিপুরা স্টুডেন্টস ফোরামের সভাপতি পেট্রিক ত্রিপুরার সভাপতিত্বে মানববন্ধনে উপস্থিত থেকে এসময় বক্তব্য রাখেন ত্রিপুরা স্টুডেন্ট ফোরামের বান্দরবান জেলা শাখার সভাপতি সুখেন্দু ত্রিপুরা, যুগ্ম-সাধারণ সম্পাদক সিমন্ত ত্রিপুরা, মারমা স্টুডেন্ট কাউন্সিলের সভাপতি লুসাই মং মার্মা , ত্রিপুরা স্টুডেন্ট এসোসিয়েশন সাংগঠনিক সম্পাদক রেং য়ং ম্রো সহ আরো অনেকে।

এ সময় বক্তারা ,বাংলাদেশ অর্থনৈতিক জোন অথরিটি ও খাগড়াছড়ি জেলা প্রশাসন কর্তৃক পর্যটন জোন করার নামে খাগড়াছড়ি জেলার মাটিরাঙ্গা উপজেলায় আলুটিলা, তৈকাথাং ও সদর উপজেলার গোলাবাড়ি মৌজা থেকে আদিবাসিদের ৭০০ একর ভূমি অধিগ্রহণ করার তীব্র প্রতিবাদ জানান। বক্তারা এসময় জানান এই ভূমি অধিগ্রহণের ফলে পার্বত্য জেলার প্রায় ৬০০টি আদিবাসী পরিবার ভূমিহীন হয়ে যাবে।

এসময় বক্তারা অনতিবিলম্বে উচ্ছেদের নোটিশ বাতিল, প্রথাগত ভূমি ব্যবস্থাপনাকে আইনের মাধ্যমে স্বীকৃতি প্রদান করা, পার্বত্য শান্তি চুক্তির মৌলিক ধারা বাস্তবায়ন করা ও পার্বত্য চট্রগ্রাম ভূমি বিরোধ নিষ্পত্তি আইন কার্যকর করার দাবি জানান ।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।