পর্যটন খাত চাঙ্গা করতে উদ্যোগ নিয়েছে বান্দরবান পার্বত্য জেলা পরিষদ : ক্যশৈহ্লা

করোনার কারণে ক্ষতিগ্রস্থ পর্যটন খাতকে নতুনভাবে চাঙ্গা করতে উদ্যোগ নিয়েছে বান্দরবান পার্বত্য জেলা পরিষদ। ক্ষতিগ্রস্থ পর্যটন ব্যবসায়ীদের নানামুখী সহায়তা ও পর্যটনখাতকে আবারোও নতুন ভাবে ঢেলে সাজিয়ে জেলার পর্যটন শিল্প উন্নয়নে কাজ করবে পার্বত্য জেলা পরিষদ।

বিশ্ব পর্যটন দিবস উপলক্ষে আজ ২৭ সেপ্টেম্বর (সোমবার) সকালে পার্বত্য জেলা পরিষদের আয়োজনে শহরের বঙ্গবন্ধু মুক্তমঞ্চ এর সামনে বেলুন উড়িয়ে বিশ্ব পর্যটন দিবস উদ্বোধন শেষে সাংবাদিকদের একথা জানান, পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লা।

এসময় চেয়ারম্যান বলেন, বিশ্ব পর্যটন দিবস উপলক্ষে এবারে পার্বত্য জেলা পরিষদ সপ্তাহব্যাপী বিভিন্ন অনুষ্টান মালার আয়োজন করেছে আর এই আয়োজনের ফলে এলাকার কৃষ্টি, ঐতিহ্য ফুটে ওঠার পাশাপাশি বান্দরবানের পর্যটন শিল্পের বিকাশ হবে।

এসময় পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লা বলেন, দেশের বিভিন্ন প্রান্ত থেকে আগত ৩০জন মাউন্টেন বাইক রাইডার দুর্গম পাহাড়ী পথ বান্দরবান হয়ে রুমা, থানচি ও আলীকদম ও লামা উপজেলা হয়ে দীর্ঘ ১৬০পথে সাইকেলে ভ্রমন শুরু করে কক্সবাজার গিয়ে সমাপ্ত হবে ।রাইডাররা ৪দিন ব্যাপী পাহাড়ী পথে সাইকেলে ভ্রমন করবে এবং সেই সাথে পর্যটন শিল্পের বিকাশে প্রচার প্রচারণায় অংশ নিবে।

তিনি আরো জানান, বিশ্ব পর্যটন দিবস উপলক্ষে এবারে বান্দরবানের বিশেষ আকর্ষন হিসেবে প্রতিটি আবাসিক হোটেল,মোটেল ও রির্সোট এ বুকিং দিলে ৩০শতাংশ পর্যন্ত মুল্য ছাড় দেয়া হবে আর এই সুযোগ ৩ অক্টোবর পর্যন্ত বলবৎ থাকবে।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।