পাঠদান শুরু করতে প্রস্তুত বান্দরবানের শিক্ষা প্রতিষ্ঠানগুলো

বান্দরবানের স্কুল, কলেজ ও মাদরাসাগুলো শিক্ষার্থী বরণে সব ধরনের প্রস্তুতি শেষ করেছে। শিক্ষার্থীদের শারীরিক উপস্থিতিতে ক্লাস করার জন্য সব প্রস্তুতি গ্রহণ করেছেন শিক্ষাপ্রতিষ্ঠান প্রধানরা।

দীর্ঘ দেড় বছর বন্ধ থাকার পর রোববার (১২ সেপ্টেম্বর) থেকে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার সিদ্ধান্ত নিয়েছে সরকার। করোনা পরিস্থিতিতে গত বছরের ১৮ মার্চ থেকে দেশের সব ধরনের শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে।

এ বিষয়ে বান্দরবান সরকারী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক দীপ্তি কণা দে বলেন, করোনার কারনে মন্ত্রণালয় থেকে কলেজ খোলার ব্যাপারে যে ১৯টি নির্দেশনা দেওয়া হয়েছে, সেগুলো বাস্তবায়ন করার জন্য পদক্ষেপ নেওয়া হয়েছে। আমরা কলেজের প্রবেশমুখসহ বিভিন্ন স্থানে করোনার সতর্ক বার্তাসহ ব্যানার ও ফ্যাস্টুন টানিয়েছি। এছাড়া শিক্ষা প্রতিষ্ঠানের কর্মচারীদের তাপমাত্রা পরিমাপ করার ব্যবস্থা করেছি। কলেজের প্রবেশ পথেই তাপমাত্রা পরিমাপক যন্ত্র থাকবে শিক্ষার্থীদের জন্য, হ্যান্ড স্যানিটাইজের ব্যবস্থাও থাকবে।

তিনি আরও বলেন, শিক্ষার্থীদের হাত ধোয়ার ব্যবস্থা করা হয়েছে। এজন্য শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে পানির টেপ লাগানো হয়েছে। এছাড়া কলেজের প্রত্যেক ভবনের নিচে বেসিনে হাত ধোয়ার ব্যবস্থা আছে। সেগুলোতে সাবানের ব্যবস্থা থাকবে।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।