পাথর চাপায় প্রাণ গেল রোহিঙ্গা শ্রমিকের

বান্দরবানের রোয়াংছড়িতে অবৈধ পাথরের খোয়ারিতে পাথর চাপায় মো: জোবায়ের (৩৮) নামে এক রোহিঙ্গা শ্রমিকের মৃত্যু হয়েছে। এসময় আরও একজন শ্রমিক আহত হওয়ার খবর পাওয়া গেছে। শনিবার (২১মার্চ) বিকালে উপজেলার ব্যাঙছড়িতে এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানায়, রোয়াংছড়ি উপজেলার ব্যাঙছড়ি সড়কের তুলাঝিরি এলাকা থেকে অবৈধ ভাবে দীর্ঘদিন ধরে পাথর উত্তোলন করা হচ্ছে। অবৈধ ভাবে পাহাড়ের পানির উৎস স্থল ছড়া-ঝিরি থেকে উত্তোলন করা পাথর ট্রাকে করে ব্যাঙছড়ি এলাকায় মজুদ করার সময় ট্রাকের বোঝাই করা পাথর চাপায় এক শ্রমিকের মৃত্যু হয়েছে। নিহতের নাম মো: জোবায়ের (৩৮)। তার বাড়ি কক্সবাজারের পেকুয়া এলাকায় বলে জানা গেছে। এসময় আরও একজন আহত হওয়ার খবর পাওয়া গেছে। ব্যবসায়ী এবং শ্রমিকেরা হতাহতদের উদ্ধার করে সদর হাসপাতালে নিয়ে আসে। দায়িত্বরত চিকিৎসকরা একজনকে মৃত ঘোষণা করলে লাশ ফেলে আহত শ্রমিককে নিয়ে গা ঢাকা দেন ব্যবসায়ীরা।

এ বিষয়ে বান্দরবানের অতিরিক্ত জেলা প্রশাসক শফিউল আলম বলেন, পাথরের কোয়ারিতে শ্রমিকের মৃত্যুর খবর শুনেছি। তদন্ত করে দেখা হচ্ছে ঘটনার সঙ্গে কারা জড়িত। জেলায় পাথর উত্তোলনের কোনো অনুমোদন দেয়া হয়নি ।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।