পানছড়িতে বসতবাড়িতে অগ্নিকান্ড : অভিযোগের তীর প্রতিপক্ষের দিকে

খাগড়াছড়ির পানছড়ি উপজেলার উল্টাছড়ি গ্রামে যুবলীগের এক নেতার বাড়িতে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার রাত ৯টার সময় আগুন দেখতে পায় বলে জানিয়েছেন স্থানীয়রা। অগ্নিকান্ডের ঘটনাকে পরিকল্পিত দাবি করে প্রতিপক্ষের লোকদের দায়ী করছে ক্ষতিগ্রস্তের স্বজন ও রাজনৈতিক সমর্থকরা।
প্রত্যক্ষদর্শী উল্টাছড়ি ইউনিয়নের ৫নং ওয়ার্ডের মেম্বার ফজলুর রহমান জানান, আগুন দেখে শফিকুর রহমানের বাড়ির সামনে যায়। স্থানীয়দের চেষ্টায় আগুন নেভানোর আগেই বাড়ির সব মালামাল পুড়ে ছাই হয়ে যায়। গত বুধবার পানছড়ি সদরে সন্ত্রাসীদের হামলায় শফিকুর রহমান আহত হওয়ার পর থেকে তার মা খাগড়াছড়ি সদর হাসপাতালে ছিল। এতে করে অগ্নিকান্ডে ঘরের মালামালসহ ছাগল, হাঁস-মুরগী সব অগ্নিদগ্ধ হয়ে মারা গেছে।
পানছড়ি উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক নাজির মাহমুদ জানান, উপজেলা আওয়ামীলীগের বহিস্কৃত নেতা আবু তাহেরের নেতৃত্বে সন্ত্রাসীরা গত বুধবার বিকেলে পানছড়ি বাজারের সিএনজি স্টেশনে উপজেলা যুবলীগের নেতা শফিকর রহমানকে কুপিয়ে হত্যার চেষ্টা করে। প্রশাসন কোন ব্যবস্থা না নেয়ায় তাহেরের সন্ত্রাসীরা আরও বেপরোয়া হয়ে বৃহস্পতিবার রাতে শফিকের বসতবাড়িতে অগ্নিসংযোগ করেছে।
অভিযোগ অস্বীকার করে আবু তাহের জানান, রাজনৈতিক ভাবে ক্ষতিগ্রস্ত করার অসদুদ্দেশে উপজেলা আওয়ামীলীগের সভাপতি বাহার মেম্বারের লোকজন তার বিরুদ্ধে দোষ চাপাচ্ছে।
পানছড়ি থানার অফিসার ইনচার্জ(ওসি) মিজানুর রহমান জানান, অগ্নিকান্ডের খবর পেয়ে এলাকায় এসেছি। অভিযোগ ফেলে তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।