পানছড়ি উপজেলা পিসিপি’র সভাপতি আটক

খাগড়াছড়ির পানছড়ি উপজেলা পাহাড়ি ছাত্র পরিষদের(পিসিপি) সভাপতি জুয়েল চাকমাকে আটক করেছে আইনশৃঙ্খলা বাহিনী। রোববার রাতে উপজেলার জ্যোতিময় কার্বারিপাড়া এলাকার এক নিকট আত্মীয়ের বাড়ি থেকে তাকে আটক করা হয়েছে বলে দাবি তুলেছে পিসিপি।
পিসিপি খাগড়াছড়ি ইউনিটের সভাপতি সোনয়ন চাকমা জানান, খাগড়াছড়ি সদর ও পানছড়ি সাব জোনের সেনা সদস্যরা রোববার দিবাগত রাতে পানছড়ি উপজেলা ইউনিটের সভাপতি জুয়েল চাকমাকে তাঁর এক আত্মীয়ের বাড়ি থেকে তুলে নিয়ে যায়। বর্তমানে তাকে কোথায় রাখা হয়েছে এ ব্যাপারে তাঁর পরিবারের সদস্যদেরকে কিছুই জানানো হয়নি। পানছড়ি থানাতে যোগাযোগ করেও তাঁর কোন সন্ধান পাওয়া যায়নি। অবিলম্বে জুয়েল চাকমার মুক্তি সহ সেনাবহিনী কর্তৃক রাজনৈতিক দমন-পীড়ন, নির্যাতন ও বেআইনী গ্রেফতার বন্ধেরে দাবি জানান সোনয়ন চাকমা।
পানছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) আব্দুল জাব্বার জানান, উপজেলা পিসিপি সভাপতিকে সেনাবাহিনী আটক করেছে বলে শুনেছি। তাকে এখনও পর্যন্ত(বিকেল ৩টায়) থানায় হস্তান্তর করা হয়নি। পিসিপি সভাপতি জুয়েল চাকমার বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় চাঁদাবাজির কয়েকটি মামলা রয়েছে বলে জানিয়েছেন ওসি।
অন্যদিকে, জুয়েল চাকমাকে বেআইনী ভাবে আটকের নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে তাঁর নি:শর্ত মুক্তি দাবি করে পিসিপি খাগড়াছড়ি শাখার দপ্তর সম্পাদক সমর চাকমা গণমাধ্যমে সংবাদ বিজ্ঞপ্তি দিয়েছেন।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।