পার্বত্য অঞ্চলে ৯ হাজার কোটি টাকার কাজ চলছে : মন্ত্রী বীর বাহাদুর

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং বলেছেন, পার্বত্য চট্টগ্রামবাসীর জীবনমান উন্নয়নে বর্তমান সরকার ব্যাপক উন্নয়নকাজ পরিচালনা করছে। টেকসই উন্নয়ন এবং নির্বাচনী ইশতেহার বাস্তবায়নে একটি উন্নত-সমৃদ্ধ পার্বত্য চট্টগ্রাম গঠনে বিভিন্ন মন্ত্রণালয় ও বিভাগ এই অঞ্চলে প্রায় ৯ হাজার কোটি টাকার উন্নয়নমূলক কাজ বাস্তবায়ন করছে। শুধু পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় চলতি অর্থবছরে এক হাজার ১৮ কোটি টাকার দুই হাজার ২১৯টি প্রকল্প ও স্কিম বাস্তবায়ন করেছে।

গতকাল বুধবার (২৮ আগস্ট) পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সভাকক্ষে মন্ত্রণালয়ের আগস্ট ২০১৯-এর মাসিক উন্নয়ন সমন্বয় সভায় এসব কথা বলেন মন্ত্রী।

তিনি বলেন, আধুনিক প্রযুক্তিতে পার্বত্য চট্টগ্রাম অঞ্চলে ধান চাষের প্রয়োজনীয় যন্ত্রপাতি সরবরাহ করা হবে। আবাসিক বিদ্যালয়ের সার্বিক ব্যবস্থাপনা ও পুরনো রাস্তা সংস্কারের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে। তবে প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা পর্যায়ে মানসম্মত শিক্ষা নিশ্চিতকরণে শিক্ষকদের ও অভিভাবকদের আরো যত্নবান হতে হবে।

সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন মন্ত্রণালয়ের সচিব মো. মেসবাহুল ইসলাম, বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্য শৈ হ্লা, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান কংজরী চৌধুরী, রাঙামাটি জেলা পরিষদের সদস্য অং সুই প্রু চৌধুরী, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের ভাইস চেয়ারম্যান মো. শাহিনুল ইসলাম, অতিরিক্ত সচিব সুদত্ত চাকমা প্রমুখ।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।