পার্বত্য চট্টগ্রামের প্রতিটি নাগরিকের সহযোগিতা চাইলেন এমপি বাসন্তী চাকমা

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বকে সুদৃঢ় করতে পার্বত্য চট্টগ্রামের প্রতিটি নাগরিকের সহযোগিতা চাইলেন, সংরক্ষিত মহিলা আসনের এমপি বাসন্তী চাকমা। এর কারণ ব্যাখ্যা করতে গিয়ে তিনি বলেন, পার্বত্য চট্টগ্রামের মানুষের মৌলিক অধিকার প্রতিষ্ঠায় আওয়ামীলীগ সরকার যতো দূরদর্শী ও গ্রহণযোগ্য পদক্ষেপ নিয়েছেন; তার সবগুলোই প্রধানমন্ত্রীর সদিচ্ছার প্রতিফলন। তাঁর কারণেই পাহাড়ের প্রত্যন্ত জনপদে সার্বিক উন্নয়নের জোয়ার বইছে। এর চেয়ে ভালো সরকার প্রধান বর্হিবিশ্বে এখন বিরল।

তিনি বৃহস্পতিবার (৬ ফেব্রুয়ারি) বিকেলে প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিল থেকে খাগড়াছড়ি জেলার ৮০টি বৌদ্ধ বিহারকে নয় লক্ষ পঞ্চাশ হাজার টাকা অনুদানের চেক প্রদানকালে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

তিনি তাঁর বক্তব্যে আরো বলেন, বর্তমান সরকারের নীতি হলো দেশের সকল ধর্মাবলম্বী মানুষের সম মর্যাদা নিশ্চিতের মাধ্যমে একটি উদার-অসাম্প্রদায়িক রাষ্ট্র বিনির্মাণ। জাতির পিতার সেই চেতনাকে ধারণ করেই আওয়ামীলীগ বিশ্বাস করে, ‘ধর্ম যাঁর যাঁর, রাষ্ট্র সবার’। তাই বর্তমান সরকারের প্রতি আস্থা রেখে প্রধানমন্ত্রীর নেতৃত্বকে সুদৃঢ় করা পাবৃত্য চট্টগ্রামের প্রতিটি নাগরিকের নৈতিক দায়িত্ব।

এসময় বৌদ্ধ ধর্মীয় গুরু নন্দপ্রিয় ভান্তে, শান্তিপুর অরণ্য কুটিরের সভাপতি অরুণ বিকাশ চাকমা, অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক অজিত বরণ চাকমা, ইউপি সদস্য করুণা চাকমা এবং ট্রাস্টের স্থানীয় সুপারভাইজার দারুণ বিকাশ ত্রিপুরা বক্তব্য রাখেন।

আরও পড়ুন
Loading...