পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যানকে অভিনন্দন জানালেন ক্যশৈহ্লা

NewsDetails_01

পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের নব নিযুক্ত চেয়ারম্যান নিখিল কুমার চাকমা’কে অভিনন্দন জানিয়েছেন বান্দরবান পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান ক্যশৈহ্লা। আজ মঙ্গলবার (৬ জুলাই) সন্ধ্যায় পাঠানো এক বার্তায় তিনি এই অভিনন্দন জানান।

তিনি বলেন, নব নিযুক্ত চেয়ারম্যান পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের লক্ষ্য ও উদ্দ্যেশ্য পূরনের পাশাপাশি পার্বত্য জেলার সামগ্রিক উন্নয়নে ব্যাপক ভূমিকা রাখবে।

আজ মঙ্গলবার (৬ জুলাই) বিকালে জনপ্রশাসন মন্ত্রনালয়ের চুক্তি ও বৈদেশিক নিয়োগ শাখার উপসচিব অলিউর রহমান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে আগামী দুই বছরের জন্য ‘পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড আইন-২০১৪ এর ধারা-৬(২) অনুযায়ী নিখিল কুমার চাকমাকে অন্যান্য প্রতিষ্ঠান ও সংগঠনের সাথে কর্ম সম্পর্ক পরিত্যাগের শর্তে সরকারের সচিব পদমর্যাদায় ও আর্থিক সুবিধাসহ যোগদানের তারিখ হতে পরবর্তী ২ (দুই) বছর মেয়াদে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান পদে নিয়োগ করা হলো।’

NewsDetails_03

এদিকে, ১৯৭৬ সালে প্রতিষ্ঠিত পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড তিন পার্বত্য জেলার উন্নয়নে ব্যাপক ভুমিকা পালন করে থাকে এ প্রতিষ্ঠানটি।

প্রসঙ্গত: এর আগে সেনাবাহিনীর চট্টগ্রাম অঞ্চলের জিওসি, সংসদ সদস্য ও চট্টগ্রাম বিভাগীয় কমিশনাররা বোর্ডের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করলেও নিখিল কুমার চাকমা প্রথম নিয়োগ পাওয়া বেসামরিক ব্যক্তি, যিনি নির্বাচিত জনপ্রতিনিধি নন।

সর্বশেষ দুই দফায় চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করে ২০২১ সালের ১৮ মার্চ মেয়াদ শেষ করেন সাবেক সচিব নব বিক্রম কিশোর ত্রিপুরা। এরপর গত ৩ মাস ধরেই শূন্য পড়েছিলো প্রতিষ্ঠানের চেয়ারম্যান পদটি।

আরও পড়ুন