পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বো‌র্ডের দা‌য়িত্ব গ্রহন নি‌খিল কুমার চাকমা’র

পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের নব নিযুক্ত চেয়ারম্যান (সচিব পদমর্যাদা) নিখিল কুমার চাকমা পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের দা‌য়িত্ব গ্রহণ করেন। আজ ‌সোমবার (১২ জুলাই) দুপু‌রে রাঙামা‌টি‌তে অব‌স্থিত প্রধান অ‌ফি‌সে তি‌নি এ দা‌য়িত্ব গ্রহন ক‌রেন।

এর আগে ‌সোমবার সকা‌লে ঢাকা থে‌কে রওনা দি‌য়ে দুপুর ২টার দি‌কে রাঙামা‌টি‌তে প্র‌বেশ ক‌রেন। জেলা আওয়ামী লীগ ও অংগ সংগঠ‌নের বিপুল সংখ্যক নেতাকর্মী, শুভাকাঙ্খী এসময় তা‌কে ফুল দি‌য়ে বরন ক‌রে নেন। প‌রে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতি ও কে‌ন্দ্রিয় শহীদ মিনারে ফুল দি‌য়ে গভীর শ্রদ্ধা নিবেদন করেন।

দা‌য়িত্ব গ্রহ‌নের সময় উন্নয়ন বোর্ড কর্মকর্তা-কর্মচারীদের সাথে সীমিত পরিসরে স্বাস্থ্যবিধি মেনে মতবিনিময় ক‌রেন। মতবিনিময়কালে তিনি উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নিযুক্ত হওয়ায় রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন নিখিল কুমার চাকমা।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দিক নির্দেশনায় পাহাড়ে উন্নয়নের গতিধারা এগিয়ে নিতে আমি দায়িত্বশীল ভূমিকা পালন করব। দায়িত্ব পালনে সকলের সহযোগিতা কামনা করেন তি‌নি।

এ সময় বোর্ডের ভাইস চেয়ারম্যান আশীষ কুমার বড়ুয়া (যুগ্মসচিব) মহোদয়, সদস্য পরিকল্পনা ও সদস্য প্রশাসন ড. প্রকাশ কান্তি চৌধুরী (উপসচিব), সদস্য বাস্তবায়ন মোহাম্মদ হারুন-অর-রশীদ (উপসচিব)সহ কর্মকর্তা/কর্মচারীগণ উপস্থিত ছিলেন।

প্রসঙ্গতঃ ৮ জুন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় থেকে নিখিল কুমার চাকমাকে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নিয়োগ দিতে প্রধানমন্ত্রীর দপ্তরে প্রস্তাবনা পাঠানো হয়। ১৩ জুন তা অনুমোদন দেন প্রধানমন্ত্রী।

প্রজ্ঞাপনে বলা হয়, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড আইন-২০১৪ এর ধারা ৬ (২) অনুযায়ী নিখিল কুমার চাকমাকে অন্যান্য প্রতিষ্ঠান ও সংগঠনের সঙ্গে কর্ম-সম্পর্ক পরিত্যাগের শর্তে সরকারের সচিব পদ মর্যাদায় ও আর্থিক সুবিধাসহ যোগদানের তারিখ থেকে পরবর্তী ২ বছর মেয়াদে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান পদে নিয়োগ করা হলো।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।