পার্বত্য চট্টগ্রাম চুক্তি বাস্তবায়নে ষড়যন্ত্র হচ্ছে

NewsDetails_01

খাগড়াছড়ির দীঘিনালায় ইউপিডিএফ (গণতান্ত্রিক) সমর্থিত বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি)’র ৩৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে ছাত্র সমাবেশ ও ৫ম কেন্দ্রীয় কাউন্সিল অনুষ্ঠিত হয়েছে।

আজ বৃহস্পতিবার (২৩ মে) দুপুরে দীঘিনালার লারমা স্কোয়ার সংলগ্ন কল্পরঞ্জন মাঠ থেকে ‘জাতীয় অস্তিত্ব ও জন্মভূমির অস্তিত্ব রক্ষার্থে পার্বত্য চট্টগ্রাম চুক্তির পূর্ণাঙ্গ বাস্তবায়নে ছাত্র ও যুব সমাজে বৃহত্তর জুম্ম জাতীয় ঐক্য গড়ে তুলুন’ স্লোগানে আয়োজিত কর্মসূচি উদযাপনে এক বর্ণাঢ্য র‌্যালি উপজেলার প্রধান সড়ক প্রদক্ষিণ করে কল্পরঞ্জন মাঠে গিয়ে শেষ হয়।

পরে জাতীয় ও দলীয় সঙ্গীতের মাধ্যমে পতাকা উত্তোলন এবং বেলুন উড়িয়ে কাউন্সিলের উদ্বোধন করেন সংগঠনটির নেতাকর্মীরা। এরপর ছাত্র সমাবেশ ও কাউন্সিলে অংশ নেয় নেতারা।

NewsDetails_03

বক্তারা পার্বত্য চুক্তি বাস্তবায়নে ষড়যন্ত্রের অভিযোগ করে বলেন, পার্বত্য চট্টগ্রাম চুক্তি বাস্তবায়নের বিকল্প নেই। এ চুক্তির ইতিহাস অনেক দীর্ঘ এবং রক্ত ঝরার মধ্য দিয়ে এসেছে চুক্তি সম্পাদিত হলেও এখনও বাস্তবায়ন নিয়ে ষড়যন্ত্র রয়েছে।

৭২টি ধারার মধ্যে অবাস্তবায়িত ধারাসমূহ বাস্তবায়নে সকলকে সজাগ থাকার আহ্বানও জানান তারা।

বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি) কেন্দ্রীয় সভাপতি দীপন চাকমার সভাপতিত্বে কেন্দ্রীয় সাধারণ সম্পাদক লবিয়ত চাকমার সঞ্চালনায় এতে প্রধান অতিথি ছিলেন, ইউপিডিএফ গণতান্ত্রিক এর কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক অমর জ্যোতি চাকমা, কেন্দ্রীয় ছাত্র ও যুব বিষয়ক সম্পাদক অমল কান্তি চাকমা,কেন্দ্রীয় তথ্য ও প্রচার সম্পাদক অসীম প্রিয় চাকমা, পিসিপির কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক বিজয় চাকমা, সদস্য বাবু চাকমা, লংগদু উপজেলার সভাপতি দিপন চাকমা প্রমূখ।

আরও পড়ুন