পার্বত্য জেলায় বিদ্যুৎ সরবরাহে ৫৬৫ কোটি টাকার প্রকল্প চলমান : পার্বত্যমন্ত্রী বীর বাহাদুর

কর্মশালায় বক্তব্য রাখছেন পার্বত্যমন্ত্রী বীর বাহাদুর
তিন পার্বত্য জেলায় বিদ্যুৎ সরবরাহের জন্য ৫৬৫ কোটি টাকার প্রকল্প চলমান আছে। এছাড়াও দুর্গম এলাকায় যেখানে বিদ্যুৎ সরবরাহ সম্ভব হচ্ছে না, সেখানে সোলার প্যানেল স্থাপনের মাধ্যমে আধুনিক সুযোগ-সুবিধা নিশ্চিত করা হচ্ছে সরকারের পক্ষ থেকে।
বুধবার পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সম্মলেন কক্ষে পার্বত্য জেলাসমূহের দারিদ্র বিমোচনে কৌশল নির্ধারণ বিষয়ক কর্মশালায় পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি এসব কথা বলেন। কর্মশালায় সভাপতিত্ব করেন মন্ত্রণালয়ের সচিব মো. নূরুল আমিন এবং মূল প্রবন্ধ উপস্থাপন করেন অতিরিক্ত সচিব (উন্নয়ন) সুদত্ত চাকমা।
বীর বাহাদুর উশৈসিং আরও বলেন, আওয়ামী লীগ বা মহাজোটের ইশতেহার ছিলো,এই ইশতেহার দিয়েই আমরা জনগনের সামনে গেছি। ইশতেহার বাস্তবায়ন হবে বলেই আওয়ামীলীগকে মানুষ ভোট দিয়েছে। পার্বত্য জেলায় সশস্ত্র সংঘাতকে রাজনৈতিক সমস্যা হিসেবে চিহ্নিত করে ১৯৯৭ সালের ২ ডিসেম্বর সরকার শান্তি চুক্তি সম্পাদন করেন। এর ফলে পার্বত্য এলাকায় উন্নয়ন ত্বরান্বিত হচ্ছে। বিএনপি-জামায়াত জোট এই চুক্তিকে কালো চুক্তি আখ্যায়িত করে আবারও পার্বত্য জেলাকে অস্থিতিশীল করতে চেয়েছিল কিন্তু পার্বত্যবাসী তা হতে দেয়নি।
উক্ত কর্মশালায় বান্দরবান, রাঙ্গামাটি ও খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান যথাক্রমে ক্য শৈ হ্লা, বৃষকেতু চাকমা ও কংজরী চৌধুরী, মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তা, পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের সদস্য কে এস মং, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের সদস্য, তিন জেলা পরিষদের প্রধান নির্বাহী, জেলা প্রশাসনের প্রতিনিধি,তিন পার্বত্য জেলার বিভিন্ন উপজেলার চেয়ারম্যান ও উপজেলা নির্বাহী কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।