পাহাড়বার্তার প্রতিবেদন : নাইক্ষ্যংছড়ি বদলি করা হলো প্রকাশ চন্দ্র বড়ুয়া’কে

কৃষি কর্মকর্তা চন্দ্র প্রকাশ বড়ুয়া
বান্দরবানের রোয়াংছড়ি উপজেলার বহুল আলোচিত উপ সহকারী কৃষি কর্মকর্তা প্রকাশ চন্দ্র বড়ুয়া’র বিরুদ্ধে “ বান্দরবানের কৃষি কর্মকর্তা চন্দ্র প্রকাশ বড়ুয়া : সরকারী চাকুরীতে অনুপস্থিত,সাংবাদিকতায় উপস্থিত”শিরোনামে গত ১৯ মে পাহাড়ের জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টল “পাহাড়বার্তা’য় এস বাসু দাশ এর করা একটি অনুসন্ধানি প্রতিবেদন প্রকাশ করা হলে কৃষি বিভাগ বিষয়টি তদন্ত করে সত্যতা পাওয়ার পর অবশেষে প্রকাশ চন্দ্র বড়ুয়া’কে জেলার নাইক্ষ্যংছড়ি উপজেলায় বদলি করা হয়েছে। রোয়াংছড়ি উপজেলা কৃষি কর্মকর্তা হাবিবুন নেছা তার বদলির সত্যতা নিশ্চিত করেন।
বান্দরবান কৃষি বিভাগ সূত্রে জানা গেছে, পাহাড়বার্তা’য় সংবাদ প্রকাশের পর গত ২০ মে জেলার রোয়াংছড়ির উপ সহকারী কৃষি কর্মকর্তা প্রকাশ চন্দ্র বড়ুয়া’কে শোকজ করা হয়েছে। এর ধারাবাহিকতায় তদন্ত করে কৃষি বিভাগের এই গুনধর উপ সহকারী এই কৃষি কর্মকর্তাকে নাইক্ষ্যংছড়ি উপজেলায় বদলি করা হয়।
সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, কর্মস্থলে দিনের পর দিন অনুপস্থিত থেকে জেলার উপ-সহকারী কৃষি কর্মকর্তা চন্দ্র প্রকাশ বড়ুয়া তিনটি গণমাধ্যমের বান্দরবান ব্যুরো প্রধান হিসাবে দায়িত্ব পালন করেন। নিজ কর্মস্থলে দায়িত্ব পালন না করে সাংবাদিক হিসাবে দায়িত্ব পালন ছাড়াও তিনি বান্দরবান বেতারে সংবাদ পাঠক হিসাবে দায়িত্ব পালন করা এবং জেলার ৭টি উপজেলার বেতারের বহিরাঙ্গন অনুষ্ঠানে উপস্থিত থাকেন।
আরো জানা গেছে, বাংলাদেশের বিধান অনুযায়ী একজন সরকারি চাকুরিজীবী কোন গণমাধ্যমে কাজ করা ও একই সাথে একাধিক প্রতিষ্ঠান থেকে বেতন ও ভাতা গ্রহন করতে পারেন না, এটি সরকারের চাকরীবিধি লঙ্ঘন। তিনি বান্দরবান বেতার ও তিন গণমাধ্যম থেকে ভাতা উত্তোলন করেন। তিনি কর্মস্থলে অনুপস্থিত থেকে এই ধরণের কর্মকান্ডে জড়িত থাকার একটি সংবাদ পাহাড়বার্তায় প্রকাশের পর সামাজিক যোগাযোগ মাধ্যমে আলোচনার ঝড় উঠে, অনেকে এই উপ সহকারী কৃষি কর্মকর্তার বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেওয়ার দাবী জানান।
রোয়াংছড়ি উপজেলা কৃষি কর্মকর্তা হাবিবুন নেছা পাহাড়বার্তাকে বলেন, পাহাড়বার্তার সংবাদের সত্যতা প্রমানিত হওয়ার কারনে উর্দ্ধতন কর্তৃপক্ষের সিদ্ধান্ত অনুসারে তাকে বদলি করা হয়েছে। গত ৯জুন কর্তৃপক্ষ থেকে এবং রোয়াংছড়ি উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর থেকে গত ১২জুন তাকে রিলিজ করা হয়েছে।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।