পাহাড়বার্তার সংবাদ : নাইক্ষ্যংছড়ির সেই শিক্ষক বরখাস্ত

NewsDetails_01

নাইক্ষ্যংছড়ির সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মুজিবুল হক নিজ বিদ্যালয়ের শিশু ছাত্রীর সাথে অন্তরঙ্গ অবস্থায়
পাহাড়বার্তায় গত ২৮ জুন “ছাত্রীর সাথে এ কেমন আচরন শিক্ষকের” শিরোনামে এস বাসু দাশ এর একটি বিশেষ প্রতিবেদন প্রকাশ করা হলে বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুমের তুমব্রু সরকারী প্রাথমিক বিদ্যালয়ের অভিযুক্ত সহকারী শিক্ষক মুজিবুল হককে সাময়িক বরখাস্ত করা হয়েছে। একই সাথে বদলী করা হয়েছে একই বিদ্যালয়ের প্রধান শিক্ষক তার বড় ভাই হামিদুল হককে।
বৃহস্পতিবার (৪জুলাই) জেলা সমন্বয় সভা শেষে বদলীর বিষয়টি নিশ্চিত করেছেন জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো: তবিবুর রহমান।
অভিযোগ সূত্রে জানা যায়, তুমব্রু সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মুজিবুল হক নিজ বিদ্যালয়ের এক ছাত্রীর সাথে স্কুল কক্ষ ও নির্জন এলাকায় অন্তরঙ্গ অবস্থায় ছবি ধারণ করে। এসব ছবি সম্প্রতি গণমাধ্যমসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হলে বিষয়টি কর্তৃপক্ষের নজরে আসে। এই ঘটনায় সচেতন মানুষের মাঝে তোলপাড় শুরু হয়।
এই প্রসঙ্গে নাইক্ষ্যংছড়ি উপজেলা শিক্ষা অফিসার কামাল হোসেন বলেন, ছাত্রীর সাথে ছবি প্রকাশ হওয়ায় ঘটনায় সহকারী শিক্ষক মুজিবুল হক দোষী প্রমাণিত হওয়ায় তাকে সাময়িক বরখাস্ত ও একই বিদ্যালয়ের প্রধান শিক্ষক হামিদুল হককে ঈদগড় সরকারী প্রাথমিক বিদ্যালয়ে বদলী করা হয়েছে। অভিযুক্ত শিক্ষককে সাসপেন্ড করায় অভিভাবক ও এলাকাবাসী সন্তুষ্টি প্রকাশ করেছেন।
এদিকে নাইক্ষ্যংছড়ি উপজেলায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে বির্তকিত শিক্ষকদের এভাবে চিহ্নিত করে তাদের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণের জন্য জেলা প্রশাসকসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি দাবী জানিয়েছেন।

আরও পড়ুন