পাহাড়বার্তায় সংবাদ প্রকাশ : রুমার সেই ছাত্রীর পাশে দাড়ালেন ছাত্রলীগ নেতা বাবলু

বান্দরবান সরকারী কলেজ ছাত্রলীগের আহব্বায়ক নাজমুল হোসেন বাবলু ও রুমা থেকে এসএসসি পরীক্ষায় পাস করা ছাত্রী শৈমা প্রু মারমা
“রুমার শৈমা প্রু মারমা : যিনি ৪৪ জনে একমাত্র পাশ করা শিক্ষার্থী” শিরোনামে গত মঙ্গলবার সন্ধ্যায় পার্বত্য জেলার অন্যতম নিউজ পোর্টাল পাহাড় বার্তায় সংবাদ প্রকাশ করা হয়। বান্দরবানের রুমা উপজেলার রুমা উচ্চ বিদ্যালয় থেকে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষায় পাস করেছে মাত্র একজন। এ খবর ছড়িয়ে পড়লে সেই সৌভাগ্যবান শিক্ষার্থীকে নিয়ে চা দোকান থেকে অফিস পাড়া পর্যন্ত আলোচনা ঝড় ওঠে। কে সেই সৌভাগ্যবান শিক্ষার্থী, কোথায় থাকে, কি নাম তার ? এমন প্রশ্ন সবার মনে। এমন প্রশ্নের উত্তর খুঁজে সেই সৌভাগ্যবান শিক্ষার্থীকে সবার সামনে তুলে আনেন পাহাড়বার্তার বিশেষ প্রতিনিধি (রুমা) বান্দরবান এর শৈহ্লাচিং মার্মা।
বান্দরবানের রুমা উচ্চ বিদ্যালয় হিসেবে সদ্য অনুমোদন পাওয়া এই বিদ্যালয় থেকে প্রথমবারের মতো এসএসসি পরীক্ষায় অংশ গ্রহণ করেছে মোট ২২জন। গত রোববার দুপুরের পর এসএসসি পরীক্ষার ফলাফল প্রকাশিত হলে এলাকার বেশির ভাগ লোকজনের নজর ছিল রুমা উচ্চ বিদ্যালয় ফলাফলের দিকে। বিদ্যালয়টি ১৯৯২সালে প্রতিষ্ঠার পর থেকে এবারই প্রথম এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করেছে। এ বিদ্যালয় থেকে মাত্র একজন পাস করেছে, সেই ছাত্রীর নাম শৈমা প্রু মারমা। কিন্তু সেই শৈমা প্রু মারমা পার্বত্য জেলার অন্যতম নিউজ পোর্টাল পাহাড়বার্তাকে একান্ত সাক্ষাতকারে বলেন, পাস করলেও খুব খুশি হয়নি আমি। কলেজে পড়ানোর মত আমার বাবার সে টাকা-পয়সা নেই। সামনে কলেজে কিভাবে ভর্তি হয়ে পড়ালেখা করব, তা নিয়ে বাড়িতে চিন্তায় আছি।
আর শৈমা প্রু মারমা’র কথায় পড়ালেখা নিয়ে তার অনিশ্চিত শিক্ষা জীবনের চিত্র পাহাড়বার্তার প্রতিবেদনে উঠে আসার পর বিষয়টি অনেকের দৃষ্টি গোচর হয়। তাদের মধ্যে একজন বান্দরবান সরকারী কলেজ ছাত্রলীগের আহব্বায়ক নাজমুল হোসেন বাবলু । তিনি আজ বুধবার দুপুরে পাহাড়বার্তার নির্বাহী সম্পাদক এস বাসু দাশকে ফোন করে তার পাশে দাড়ানোর ঘোষনা দেন।
ছাত্রলীগের জনপ্রিয় নেতা নাজমুল হোসেন বাবলু বলেন, আপনাদের পাহাড়বার্তার সংবাদটি আমি দেখেছি, আমি এই ছাত্রীর কলেজের ভর্তি ও বই কেনার অর্থ প্রদান করবো পাহাড়বার্তার মাধ্যমে ।
প্রসঙ্গত, এবার এসএসসি পরীক্ষায় রুমা সরকারি উচ্চ বিদ্যালয় কেন্দ্রে তিনটি বিদ্যালয়ের পরীক্ষার্থীরা অংশ গ্রহণ করে। তার মধ্যে রুমা সরকারী উচ্চ বিদ্যালয়ে ১২৬জন। পাস করেছে ১৬জন। রুমা আবাসিক উচ্চ বিদ্যালয়ের ৪৫জন, তার মধ্যে পাস করেছে ১৮জন ও রুমা উচ্চ বিদ্যালয়ের পরীক্ষার্থী ৪৪জন, তার মধ্যে পাস করেছে মাত্র ১জন।

আরও পড়ুন
10 মন্তব্য
  1. Shwe Hla বলেছেন

    সুখী হউক,সুন্দর জীবন গড়ে তুলুন।

  2. Sajidul Hoque বলেছেন

    প্রিয় নেতা নাজমুল হোসেন বাবলু ভাই।

  3. জুম্মো সুদীপন বলেছেন

    ঐ বই এবং অর্থ সে কোথা থেকে দেবে?? সে কি চাকরী করে? ব্যবসা করে?

    1. A Abhi Ra বলেছেন

      কেমনে টাকা দিবে সেটা আপনাকে চিন্তা করতে হবেনা। দিতে না পারলে আমরা সবাই মিলে দিব, আপনার কোন সমস্যা আছে?
      জুম্মো সুদীপন

  4. Rafik Bandarban বলেছেন

    ধন্যবাদ প্রিয় # নাজমুল হোসেন বাবলু ভাই কে।

  5. Lalpek Pangkhua বলেছেন

    Niloy Pangkhua Lalram Niloy Pangkhua Lalram

    1. Niloy Pangkhua Lalram বলেছেন

      I na

    2. Lalpek Pangkhua বলেছেন

      Tin rw. Roma abasik ssc result update twng nati.

  6. Ariful Hoque বলেছেন

    ,tnx…babul vai

  7. আবু ফারুক বলেছেন

    ধন্যবাদ বাবলুকে।
    তবে এই নিউজের শুরুর দিকে রুমা উচ্চ বিদ্যালয় থেকে পরীক্ষার্থীর সংখ্যা ২২ জন এবং শেষের দিকে ৪৪ জন উল্লেখ করা হয়েছে।

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।