পাহাড়ের অনগ্রসর জনগোষ্ঠির আয় বর্ধনের জন্য ২১ সাল পর্যন্ত বাঁশের চারা বিতরণ করা হবে

বাঁশের চারা বিতরণ করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি
বান্দরবানে পার্বত্য চট্টগ্রামের অনগ্রসর জনগোষ্ঠির মধ্যে আয়বর্ধক কর্মসুচির অংশ হিসেবে ২১ সাল পর্যন্ত উন্নত মিতা বাঁশসহ বিভিন্ন জাতের বাঁশের চারা বিতরণ করা হবে। আজ শনিবার সকালে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের আয়োজনে বান্দরবান ইউনিট অফিসে এই বাঁশের চারা বিতরণ কার্যক্রম অনুষ্ঠিত হয়।
এসময় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বাঁশের চারা বিতরণ করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।
অনুষ্ঠানে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের সদস্য (অর্থ) ও যুগ্ন সচিব মো: শাহীনুল ইসলাম, প্রকল্প পরিচালক হারুণ-অর-রশিদ, জেলা প্রশাসক মো: আসলাম হোসেন,পুলিশ সুপার মোহাম্মদ জাকির হোসেন মজুমদার,পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের বান্দরবান ইউনিটের প্রকল্প পরিচালক মো:আব্দুল আজিজ, নির্বাহী প্রকৌশলী মো:ইয়াছির আরাফাতসহ বিভিন্ন উপজেলার বাঁশ চাষীরা উপস্থিত ছিলেন। এসময় অনুষ্ঠানে ৫০টি পরিবারের মধ্যে প্রতি পরিবারকে ২১৫টি করে বাঁশের চারা বিতরণ করা হয়।
পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড সুত্রে জানা যায়,পার্বত্য অঞ্চলে বাঁশ চাষ পদ্ধতির উন্নয়ন ও বাঁশ চাষের আওতা বৃদ্ধি করে ক্ষুদ্র উদ্যোত্তাদের প্রশিক্ষণ ও ক্ষুদ্র শিল্প প্রতিষ্ঠার মাধ্যমে অনগ্রসর জনগোষ্টির আর্থ-সামাজিক অবস্থার উন্নয়ন করা হবে। চলতি বছর বান্দরবান জেলার সাত উপজেলায় মোট ১ হাজার ৬শত পরিবারের মধ্যে এই বাঁশের চারা বিতরণ করা হবে।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।