পাহাড়ের উন্নয়নে ১২৫ কোটি টাকা অতিরিক্ত বরাদ্দ চেয়ে বীর বাহাদুরের চিঠি

Bandarban-news-5তিন পার্বত্য জেলায় আরো ব্যাপক উন্নয়ন কর্মকান্ড বাস্তবায়নের লক্ষ্যে সংশোধিত বার্ষিক উন্নয়ন কর্মসূচিতে (আরএডিপি) অতিরিক্ত ১২৫ কোটি টাকা বরাদ্দ চেয়ে পরিকল্পনা মন্ত্রণালয়ে চিঠি দিয়েছেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।
মন্ত্রণালয় সূত্র জানায়, ২০১৫-১৬ অর্থবছরের আরএডিপি’তে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় ১২৫ কোটি টাকা অতিরিক্ত বরাদ্দ চেয়েছে। বান্দরবান, রাঙামাটি এবং খাগড়াছড়ি তিন পার্বত্য জেলা বৃটিশ এবং পাকিস্তান শাসন আমল থেকেই উন্নয়নে বঞ্চিত ছিল। বর্তমান সরকার পার্বত্য চট্টগ্রামে উন্নয়নের লক্ষ্যে অধিক সংখ্যক প্রকল্প বাস্তবায়নের জন্য অগ্রাধিকার ভিত্তিক অতিরিক্ত বরাদ্দ করবেন।
আরো জানা গেছে, এলাকার উন্নয়নের জন্য প্রয়োজনীয় অবকাঠামো তৈরির লক্ষ্যে নতুন নতুন প্রকল্প অগ্রাধিকারের ভিত্তিতে বাস্তবায়ন করবেন এবং সরকার এই উদ্দেশ্য অতিরিক্ত অর্থায়ন করবেন বলে আশা প্রকাশ করছি। এই ধরণের আশাবাদ ব্যক্ত করে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি পরিকল্পনা মন্ত্রণালয়ে চিঠি দিয়েছেন।
উক্ত চিঠিতে আরো বলা হয়, তিন পার্বত্য জেলার অনগ্রসর জনগণের উন্নয়নের লক্ষ্যে নানা কাযর্ক্রম সুষ্ঠুভাবে বাস্তবায়নের লক্ষ্যে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের তিনটি উন্নয়ন সহায়তা খাতে মূল এডিপি’তে ২৫০কোটি টাকা বরাদ্দ ছিল। পার্বত্য এলাকার উন্নয়ন কাজ সুষ্ঠুভাবে বাস্তবায়নের লক্ষ্যে আরএডিপি’তে আরও ১২৫ কোটি টাকা প্রয়োজন।
পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি’র এপিএস সাদেক হোসেন চৌধুরী বিষয়টির সত্যতা নিশ্চিত করেন।
প্রসঙ্গত, প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বান্দরবান ৩০০ নং আসনে ১৯৯১ সাল থেকে টানা পাঁচবার সংসদ সদস্য নির্বাচিত হয়ে বর্তমানে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের দায়িত্ব পালন করে তিন পার্বত্য জেলায় ব্যাপক উন্নয়ন মূলক কর্মকান্ড বাস্তবায়ন করে আসছেন।

আরও পড়ুন
Loading...