পাহাড়ের নারীদের উন্নয়নে নিরলস ভাবে কাজ করছে সরকার : বীর বাহাদুর

সেলাই মেশিন বিতরণ করছে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি
পার্বত্য অঞ্চলের নারীদের উন্নয়নে নিরলস ভাবে কাজ করছে শেখ হাসিনার সরকার। সোমবার সকালে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় থেকে বিশেষ প্রকল্প কর্মসূচী আওতায় বরাদ্ধকৃত খাদ্যশস্য হতে রাজবিলা ইউনিয়নের নারীদের উন্নয়নের জন্য সেলাই মেশিন বিতরণ অনুষ্ঠানে একথা বলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।
তিনি আরো বলেন ,বাংলাদেশ সরকারের বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার উন্নয়ন বান্ধব সরকার। যার সুফল পাচ্ছে আজ পুরো বাংলাদেশে নাগরিকরা । বিশ্বের সাথে তালে তাল মিলিয়ে চলার জন্য আওয়ামীলীগ সরকার নারী পুরুষ সমতা নিয়ে কাজ করছে । নারী ক্ষমতায়নে নারীদের নানা মুখি প্রশিক্ষণ, নারী শিক্ষা,নারী কর্মসংস্থান সৃষ্টি,নারী উদ্যোগতা,নারী নেত্রী থেকে শুরু করে দেশের প্রতিটা ক্ষেত্রে আজ নারীরা সুযোগ পাচ্ছে।
সোমবার সকালে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর বাসভবনে পার্বত্য চট্ট্রগ্রাম বিষয়ক মন্ত্রণালয় থেকে বিশেষ প্রকল্প কর্মসূচী আওতায় বরাদ্ধকৃত খাদ্যশস্য হতে রাজবিলা ইউনিয়নের দুস্থ নারীদের উন্নয়নের জন্য সেলাই মেশিন বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। ১ নং রাজবিলা সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ক্য অং প্রু মার্মার সভাপতিত্বে এসময় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।
এসময় অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন, পৌর মেয়র মোহাম্মদ ইসলাম বেবী,পার্বত্য জেলা পরিষদের সদস্য লক্ষীপদ দাস, পৌর কাউন্সিলর মো. হাবিবুর রহমান খোকন, রাজবিলা ইউনিয়র পরিষদের সাবেক চেয়ারম্যান ক্যসিং শৈ ,রাজবিলা ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মংনু মার্মা, রাজুমং হেডম্যান,রাজবিলা ইউনিয়ন পরিষদ সদস্য মং এনু মার্মা, রাজবিলা নারী কল্যাণ সমিতির সভানেত্রী ভৈয়াইচিং ,সামা প্রু মার্মাসহ বিভিন্ন এলাকার নারী নেত্রীরা।
আলোচনা সভা শেষে প্রধান অতিথি বান্দরবানের বিভিন্ন নারী কল্যান সমিতির মাঝে ১৫ টি সেলাই মেশিন বিতরণ করেন।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।