পাহাড়ের শান্তি প্রতিষ্ঠার সহযোগী দৈনিক গিরিদর্পণের ৩৪ বছর পূর্তি

দৈনিক গিরিদর্পণের ৩৪ বছর পূর্তি অনুষ্ঠানে পার্বত্য প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপিসহ অন্যরা
গুলোর উন্নয়নে কাজ করে গেছে পার্বত্য অঞ্চলের সর্বপ্রথম সংবাদপত্র দৈনিক গিরিদর্পণ। এছাড়াও পার্বত্য শান্তি চুক্তি বাস্তবায়নে দৈনিক গিরিদর্পণের ভূমিকা ছিলো অবিস্বরণীয়। বক্তারা দৈনিক গিরিদর্পণের উত্তোরোত্তর সাফল্য কামনা করেন।
বৃহস্পতিবার বিকালে পার্বত্য চট্টগ্রাম অঞ্চল, (রাঙ্গামাটি, বান্দরবান ও খাগড়াছড়ি)’র সর্বপ্রথম ও চট্টগ্রাম বিভাগের প্রচার বহুল দৈনিক সংবাদপত্র দৈনিক গিরিদর্পণের ৩৪ বছর পূর্তি ও ৩৫ বছরে পদার্পন অনুষ্ঠানে বক্তারা এই কথা বলেন।
দৈনিক গিরিদর্পণ সম্পাদক এ,কে,এম মকছুদ আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি। গেস্ট অব অনার হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য ও সাবেক প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জাতীয় সংসদ সদস্য, মহিলা আসন-৩৩ ফিরোজা বেগম চিনু, রাঙ্গামাটি জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ বেতু চাকমা, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের ভাইস চেয়ারম্যান তরুন কান্তি ঘোষ, রাঙ্গামাটি জেলা প্রশাসক মোহাম্মদ মানজারুল মান্নান, রাঙ্গামাটি পুলিশ সুপার সাঈদ তারিকুল হাসান, রাঙ্গামাটি পৌরসভার মেয়র আকবর হোসেন চৌধুরী।
অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন, বিশিষ্ট কলামিষ্ট ও সাহিত্যিক মোঃ জানে আলম, পার্বত্য অঞ্চলের প্রবীন সাংবাদিক সুনীল কান্তি দে, দৈনিক রাঙ্গামাটি সম্পাদক আনোয়ার আল হক, দৈনিক পার্বত্য চট্টগ্রাম সম্পাদক ফজলে এলাহী, বান্দরবান প্রতিনিধি রাহুল বড়ুয়া ছোটন। স্বাগত বক্তব্য রাখেন দৈনিক গিরিদর্পণের বার্তা সম্পাদক নন্দন দেবনাথ। অনুষ্ঠান পরিচালনা করেন সাংবাদিক মোস্তফা কামাল।
অনুষ্ঠানে পার্বত্য অঞ্চলের ৬ জনকে সম্মাননা প্রদান করা হয়েছে। সম্মাননা প্রাপ্তরা হলেন, একুশে পদক প্রাপ্ত কবি ও সাহিত্যক মংছেনচীন মংছিন্, বীর মুক্তিযোদ্ধা হিসাবে বীর মুক্তিযোদ্ধা প্রীতি কান্তি ত্রিপুরা। কবি ও সাহিত্যিক শোভা রানী ত্রিপুরা, মরনোত্তর সাংবাদিক হিসাবে দৈনিক গিরিদর্পণ পত্রিকার প্রাক্তন বার্তা সম্পাদক প্রয়াত শৈলেন দে, সাংবাদিকতায় দৈনিক গিরিদর্পন লংগদু উপজেলা প্রতিনিধি এখলাছ মিয়া খান, বাঘাইছড়ি উপজেলা প্রতিনিধি দিলীপ কুমার দাশ।
এছাড়া অনুষ্ঠানে রাঙ্গামাটি জেলার কর্মরত সাংবাদিক ও সাংবাদিক সংগঠন গুলোর প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। এর আগে রাঙ্গামাটির জেলার বিভিন্ন সাংস্কৃতিক সংগঠন, বিভিন্ন পত্রিকা ও সামাজিক সংগঠন ও বিভিন্ন প্রতিষ্ঠানের পক্ষ থেকে দৈনিক গিরিদর্পন সম্পাদক এ,কে,এম মকছুদ আহমেদকে ফুল ও ক্রেষ্ট দিয়ে সংবর্ধনা প্রদান করা হয়।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।