পাহাড়ের শান্তি সম্প্রীতি রক্ষায় সবাইকে কাজ করতে হবে : বীর বাহাদুর এমপি

জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে মতবিনিময় সভায় প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপি
বান্দরবান একটি শান্তি ও সম্প্রীতির শহর, পাহাড়ের শান্তি সম্প্রীতি রক্ষায় সবাইকে কাজ করতে হবে। বুধবার দুপুরে বান্দরবান জেলা প্রশাসনের আয়োজনে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে মতবিনিময় সভায় একথা বলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপি।
জেলা প্রশাসক দিলীপ কুমার বণিকের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি। এসময় আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক দিদারে আলম মো: মাকসুদ চৌধুরী, অতিরিক্ত জেলা প্রশাসক হারুণ-অর-রশিদ,পুলিশ সুপার সঞ্জিত কুমার রায়,সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমিন আক্তার, পৌর মেয়র মোহাম্মদ ইসলাম বেবী,সদর উপজেলা চেয়ারম্যান আব্দুল কুদ্দুছসহ জেলার বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সংবাদকর্মীরা।
এসময় জেলা প্রশাসক দিলীপ কুমার বণিক জেলার বিভিন্ন স্থানে পাহাড় ধস ও বন্যায় ক্ষয়ক্ষতির বিবরণ তুলে ধরেন এবং আসন্ন বর্ষায় যাতে আরো বড় ধরনের কোন বিপর্যয় না ঘটে তার জন্য সকলকে সর্তক থাকার অনুরোধ জানান। এসময় জেলা প্রশাসক কোরবানির পশু সুনির্দিষ্ট স্থানে জবাই করা ও দ্রুত বর্জ্য অপসারণে সংশ্লিষ্ট সকলকে আরো সর্তক থাকার জন্য নির্দেশ প্রদান করেন।
সভায় পুলিশ সুপার সঞ্জিত কুমার রায় আসন্ন ঈদে যাতে সকলে শান্তিতে সড়কে চলাচল করতে পারে সেদিকে লক্ষ্য রাখার অনুরোধ জানান। এসময় তিনি বান্দরবানের কোন স্থানে যাতে কোন জঙ্গীগোষ্টি আস্থানা তৈরি করতে না পারে এবং সন্দেহভাজন কাউকে এলাকায় ঘুরাফেরা করতে দেখলে পুলিশকে জানানোর অনুরোধ জানান।
সভায় প্রধান অতিথি পার্বত্য প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেন, বান্দরবান একটি শান্তি ও সম্প্রীতির শহর। সাম্প্রতিক সময়ে বন্যা আর পাহাড় ধসে বেশ কিছু প্রাণহাণী ও ক্ষয়ক্ষতি হওয়ায় সকলের জন্য অনেক কষ্টের পরিমান বেড়ে যায়।
এসময় প্রতিমন্ত্রী বলেন, বান্দরবানের অনেক পাহাড়ের নিচে অনেকেইে বাইরে টিন লাগিয়ে ভিতরে পাহাড় কেটে বাড়ি তৈরি করছে । আর এই ধরনের কাজের ফলে একুট বর্ষা আসলেই মাটি ভেঙ্গে বাড়ির উপরে পড়ছে আর ঘটছে প্রানহানী । এসময় প্রতিমন্ত্রী অবৈধ বাড়ীঘর তৈরি ও ঝিড়ি খাল দখলবাজদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে জেলা প্রশাসনকে নির্দেশ দেন।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।