পাহাড়ের সড়ক যোগাযোগ ব্যবস্থার উন্নয়নে এবার প্রায় ৮শ কোটি টাকার প্রকল্প গ্রহন করা হচ্ছে

তিন পার্বত্য জেলার সড়ক যোগাযোগ ব্যবস্থার উন্নয়নে এবার প্রায় ৮শ কোটি টাকার সড়ক অবকাঠামো উন্নয়ন প্রকল্প গ্রহন করছে স্থানীয় সরকার মন্ত্রণালয়। আর এসব সড়ক নির্মানের কাজ শেষ হলে তিন পার্বত্য জেলার পর্যটন শিল্পের বিকাশে ব্যাপক ভূমিকা রাখবে বলে মনে করছে সংশ্লিষ্টরা।

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় সূত্রে জানা যায়, পিছিয়ে পড়া বান্দরবানের যোগাযোগ ব্যবস্থার অসমাপ্ত কাজ সম্পন্ন করা এবং রাঙামাটি ও খাগড়াছড়ির যে সমস্ত সড়কের কাজ বরাদ্দকৃত অর্থে সমাপ্ত হয়নি তার রিভাইসের বিষয়টিও বিবেচনায় রেখে কাজ করা হবে বলে বৈঠকে জানান স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সিনিয়র সচিব হেলালুদ্দীন। এছাড়া বন্যায় ক্ষতিগ্রস্ত তিন পার্বত্য জেলার ৭ টি পৌরসভার সড়কগুলোও প্রকল্পে অন্তর্ভূক্ত হবে।

এসময় পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর বলেন, তিন পার্বত্য জেলার উন্নয়নে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা খুবই আন্তরিক, এর অংশ হিসাবে এই উন্নয়ন প্রকল্প গ্রহন করা হচ্ছে। প্রকল্প বাস্তবায়ন হলে পার্বত্য জেলার সড়ক যোগাযোগ ব্যবস্থার অমূল পরিবর্তন আসবে।

আজ বুধবার (১৬ সেপ্টেম্বর) দুপুরে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সভাকক্ষে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি’র সাথে বৈঠককালে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সিনিয়র সচিব হেলালুদ্দীন, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান ও পার্বত্য মন্ত্রণালয়ের সাবেক সচিব নব বিক্রম কিশোর ত্রিপুরা এন,ডিসি। পার্বত্য সচিব মেসবাহুল ইসলাম, রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষকেতু চাকমা, খাগড়াছড়ি এলজিইডির প্রধান প্রকৌশলী মোঃ আবদুর রশিদ খান, সিএইচটিআরডিপি”র প্রকল্প পরিচালক শাহ নুরুল কাদির, তিন পার্বত্য জেলার দুর্যোগে ক্ষতিগ্রস্ত পল্লী অবকাঠামো উন্নয়ন প্রকল্পের প্রকল্প পরিচালক মোঃ নুরুন্নবীসহ অনেকে উপস্থিত ছিলেন।

এই বিষয়ে পার্বত্য মন্ত্রীর একান্ত সচিব সাদেক হোসেন চৌধুরী বলেন, তিন পার্বত্য জেলার জন্য প্রায় ৮শ কোটি টাকার সড়ক অবকাঠামো উন্নয়ন প্রকল্প গ্রহন করছে স্থানীয় সরকার মন্ত্রণালয়।

এসময় তিন পার্বত্য জেলার সড়ক ব্যবস্থার উন্নয়নে স্থানীয় সরকার মন্ত্রণালয় ও এর অধীনস্থ এলজিআরডির অগ্রণী ভূমিকার ভূয়সী প্রশংসা করেন পার্বত্য মন্ত্রী।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।