পাহাড়ে অবৈধ অস্ত্র উদ্ধারে যৌথ অভিযান প্রয়োজন

চট্টগ্রাম বিভাগীয় কমিশনার আব্দুল মান্নান

NewsDetails_01

চট্টগ্রাম বিভাগীয় কমিশনার আব্দুল মান্নান বলেছেন, এখন এক জেলায় অপারেশন চালালে অপরাধীরা অন্য জেলায় পালিয়ে যায়। তাই তিন পার্বত্য জেলায় যে পরিমাণ অবৈধ অস্ত্র আছে একই সময়ে চিরুনি অভিযান চালালে মিয়ানমার কিংবা দেশের পাশের জায়গাগুলো থেকে আসা অস্ত্রগুলো উদ্ধার করা যাবে ।

আজ বুধবার (১৬ অক্টোবর) সন্ধ্যায় তিন পার্বত্য জেলার আইন শৃঙ্খলা সংক্রান্ত বিশেষ সভায় তিন পার্বত্য জেলার সার্বিক চিত্র তুলে ধরতে গিয়ে তিনি একথা বলেন ।

স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের আয়োজনে রাঙ্গামাটি জেলা প্রশাসনের সহযোগিতায় জেলা প্রশাসক মিলনায়তনে তিনি একথা বলেন ।

YouTube video

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান কামালের সভাপতিত্বে সভায় পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশেসিং এমপি,রাঙামাটি আসনের সংসদ সদস্য দীপংকর তালুকদার,পার্বত্য মন্ত্রণালয়ের সচিব মেসবাহুল ইসলাম, অতিরিক্ত সচিব সুদত্ত চাকমা, বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক মো: জাবেদ পাটোয়ারী, স্বরাষ্ট্র সচিব মোস্তফা কামাল উদ্দিন, র‌্যাব মহাপরিচালক বেনজীর আহম্মেদ, চট্টগ্রাম বিভাগের ২৪ পদাতিক ডিভিশনের জিওসি মেজর জেনারেল এসএম মতিউর রহমান, বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল মো:শাফিনুল ইসলাম, বাংলাদেশ আনসার বাহিনীর মহাপরিচালক মেজর জেনারেল কাজী শরীফ কায়কোবাদ। এছাড়াও সভায় তিন পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান, জেলা প্রশাসক,পুলিশ সুপারসহ প্রশাসনের উর্দ্ধতনের কর্মকর্তারা সভায় উপস্থিত রয়েছেন।

NewsDetails_03

তিনি আরো বলেন, সীমান্তে যদি রাস্তা হয়ে যায় তাহলে খুব দ্রুত আইন শৃঙ্খলা বাহিনী ব্যবস্থা নিতে পারবে।

সার্বিক চিত্র তুলে ধরতে গিয়ে তিনি আরো বলেন, এই সরকারের সময়ে গত ১০ বছরে তিন পার্বত্য জেলার শুধু পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডকে ২ হাজার ৫০০ কোটি টাকা উন্নয়নের জন্য দিয়েছে সরকার।

সমতলে রাস্তা, ব্রীজ, কালবার্ট যতটুকু দৃশ্যমান হয়েছে তিন পার্বত্য জেলায় সেগুলো দেখা যাচ্ছে না বলে জানান তিনি।

আরও পড়ুন