পাহাড়ে অবৈধ অস্ত্র ব্যবহার করে যারা ভুল পথে, তারা স্বাভাবিক জীবনে ফিরে আসুন: রাঙামাটিতে মাহাবুব উল হানিফ

রাঙামাটিতে আওয়ামীলীগের বর্ধিত সভায় কেন্দ্রীয় আওয়ামীলীগের সহ-সাধারণ সম্পাদক মাহাবুব উল হানিফ এমপিসহ অন্যরা
পাহাড়ে অবৈধ অস্ত্র ব্যবহার করে যারা ভুল পথে এগুচ্ছে তাদেরকে অস্ত্রের পথ পরিহার করে স্বাভাবিক জীবনে ফিরে আসার আহবান জানিয়েছেন আওয়ামীলীগের সহ-সাধারণ সম্পাদক মাহাবুব উল হানিফ এমপি। সরকার কখনোই সন্ত্রাস ও জঙ্গীবাদকে সহ্য করবে না। সন্ত্রাস জঙ্গীবাদের মুল উৎপাটন করতে সরকার বদ্ধ পরিকর। আজ সোমবার রাঙামাটি ক্ষুদ্র নৃ-গোষ্ঠি ইনষ্টিটিউট মিলনায়তনে জেলা আওয়ামীলীগের বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তব্যে কেন্দ্রীয় আওয়ামীলীগের সহ-সাধারণ সম্পাদক মাহাবুব উল হানিফ এমপি এ কথা বলেন।
রাঙামাটি জেলা আওয়ামীলীগ সভাপতি দীপংকর তালুকদারের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এ,কে,এম এনামুল হক শামিম, সাংগঠনিক সম্পাদক খালিদ মাহামুদ চৌধুরী এমপি, ফিরোজা বেগম চিনু এমপি, সহ দপ্তর সম্পাদক ব্যারিষ্টার বিপ্লব বড়ুয়া, সাবেক রাঙামাটি জেলা পরিষদ চেয়ারম্যান নিখিল কুমার চাকমাসহ দলের অন্যান্য নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।
তিনি রাঙামাটির আওয়ামীলীগের নেতাকর্মীদের বিচলিত না হওয়ার পরামর্শ দিয়ে বলেন, নির্ভয়ে নিশ্চিন্তে পাহাড়ের আনাচে কানাচে সাংগঠনিক কর্মকান্ড চালিয়ে যেতে হবে। কোথাও নেতাকর্মীদের উপর হামলা করা হলে হামলাকারী কেউ রেহাই পাবে না। তাদের কঠোর ভাবে দমন করা হবে।
অন্যায় করে কেউ পার পাবে না বলে তিনি উল্লেখ করে তিনি বলেন, অস্ত্র কখনো সমস্যার সমাধান দিতে পারে না। যে কোন সমস্যা আলোচনার মাধ্যমে তার সমাধানের উপায় বের করতে হবে। যারা অস্ত্র নিয়ে বিপথগামী হয়েছে তাদেরকে স্বাভাবিক জীবনে ফিরে আসার আহবান জানিয়ে তিনি বলেন, অন্যথায় আইন শৃঙ্খলা বাহিনী তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেবে। বর্ধিত সভায় রাঙামাটি ১০ উপজেলার আওয়ামীলীগের সম্পাদক মন্ডলীর সদস্যরা উপস্থিত ছিলেন।
রাঙামাটিতে সাম্প্রতিক সময়ে আওয়ামীলীগ নেতাকর্মীদের উপর হত্যা, অপহরণ, হামলার ঘটনাসহ জোরপূর্বক দল ত্যাগে নেতাকর্মীদের বাধ্য করার প্রেক্ষাপটে রাঙামাটিতে আওয়ামীলীগের এই বর্ধিত সভা অনুষ্ঠিত হলো।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।