পাহাড়ে আধুনিক পুলিশ সদস্যদের মোতায়েনের সিদ্ধান্ত

NewsDetails_01

তিন পার্বত্য জেলা থেকে সেনাবাহিনীর সদস্যরা অনেক ক্যাম্প ছেড়ে চলে এসেছেন। সেসব স্থানে আইনশৃঙ্খলা রক্ষায় আধুনিক পুলিশ সদস্যদের মোতায়েনের সিদ্ধান্ত হয়েছে। কারণ, এরইমধ্যে তিন পার্বত্য জেলায় অনাকাঙ্ক্ষিতভাবে রক্তের বন্যা বয়ে চলেছে।

রবিবার (২৮ ফেব্রুয়ারি) দুপুরে জেএসএস চেয়ারম্যান জ্যোতিরিন্দ্র বোধিপ্রিয় লারমা ওরফে সন্তু লারমার সঙ্গে দীর্ঘ বৈঠক শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এসব কথা বলেন।

NewsDetails_03

মন্ত্রী বলেন, পাহাড়ে কিভাবে আরও শান্তি নিশ্চিত করা যায় সেজন্য সরকার নানা উদ্যোগ গ্রহণ করেছে। যেন এসব এলাকার মানুষ শান্তিতে থাকে সেজন্য স্থানীয় প্রতিনিধি থেকে বিভিন্ন গ্রুপের সঙ্গে আলোচনাও করে আসছে। তবে এখানের নিরাপত্তা নিশ্চিত করতে হলে সবার আগে স্থায়ী কিছু করা দরকার। পাহাড়ের অনেক স্থান আছে যেখানে আইনশৃঙ্খলা বাহিনী বাইরে থেকে এসে যেতে পারে না। এ সুযোগে অপরাধীরা অপরাধ করে সরে যাচ্ছে। তবে তারা যেসন সে সুযোগ আর না পায় সেজন্য পুলিশ ক্যাম্প করা হচ্ছে। এজন্য পাহাড়ের বিভিন্ন সংগঠনের নেতাদের সঙ্গেও কথা হয়েছে।

এ সময় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের উর্ধ্বতন কর্মকর্তা ও পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির (জেএসএস) সভাপতি জ্যোতিরিন্দ্র বোধিপ্রিয় লারমার (সন্তু লারমা) উপস্থিত ছিলেন।

আরও পড়ুন