পাহাড়ে উন্নয়নের ধারা অব্যাহত রয়েছে : ওবায়দুল কাদের

NewsDetails_01

পাহাড়ে অভুতপুর্ব উন্নয়ন কর্মকান্ড করা হয়েছে এবং এ‌ ধারা অব্যাহত রয়েছে। আজ রোববার (১৫ আগস্ট) সকালে রাঙামাটি জেলা ও উপ‌জেলা আওয়ামী লীগের নেতাদের সঙ্গে জুম মিটিংয়ে কেন্দ্রীয় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এ কথা বলেন।

সেতুমন্ত্রী বলেন, আওয়ামী লীগের উন্নয়নের ১২ বছর আগে রাঙামাটি, খাগড়াছড়ি এবং বান্দরবানের অবস্থা কেমন ছিলো। ১২ বছর পর কেমন উন্নয়ন হয়েছে। খাগড়াছড়ির পানছড়ি উপজেলার রাস্তার পাশে মানুষ ধান রোপণ করছে। বান্দরবান এবং রাঙামাটির সীমান্ত সড়কের কাজ চলছে।

রাঙামাটিতে অনেকগুলো বেইলি ব্রিজ নির্মাণ করা হয়েছে। তবে কিছু সমস্যা আছে সেগুলো অচিরেই দূর হয়ে যাবে।

NewsDetails_03

তিনি বলেন, পাহাড়ের আনাচে-কানাচে বিদ্যুৎ পৌঁছে দেওয়া হয়েছে। যেখানে বিদ্যুৎ নেই সেখানে সোলার দেওয়া হয়েছে। কিন্তু একটি মহল পাহাড়ের উন্নয়নে বাঁধা দিয়ে যাচ্ছে। তারা অতীতেও এ উন্নয়ন চায়নি।

রাঙামাটি জেলা আওয়ামী লীগের নেতাদের উদ্দেশে তিনি বলেন, করোনা পরিস্থিতি উন্নতি হলে আপনারা এই মাসে সম্মেলনের প্রস্তুতি নিন। করোনার কারণে সম্মেলন বন্ধ ছিল। আপনারা আগে উপজেলা এবং ইউনিয়ন আওয়ামী লীগের সম্মেলন শেষ করবেন।

জুম মিটিংয়ে সভাপতিত্ব করেন, খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার এমপি। জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাজী মুছা মাতব্বরের সঞ্চালনায় এসময় পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নিখিল কুমার চাকমা, রাঙামাটি পৌর মেয়র আকবর হোসেন চৌধুরী, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি রুহুল আমীন, দপ্তর সম্পাদক রফিক আহম্মেদ তালুকদার, প্রচার ও প্রকাশনা সম্পাদক মমতাজ উদ্দীনসহ সংগঠনটির জেলা ও উপজেলা আওয়ামী লীগের নেতারা জুম মিটিংয়ে অংশ নেন।

আরও পড়ুন