পাহাড়ে একটি মহল বাধা সৃষ্টি করছে : দীপংকর তালুকদার

কাউখালী উপজেলাধীন ঘাগড়া স্বধর্ম বৌদ্ধ বিহার পালি কলেজের ভিত্তি প্রস্তর স্থাপন করেন সাবেক পার্বত্য প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার
আওয়ামী লীগ সরকার পার্বত্যবাসীর উন্নয়নে যেদিকেই অগ্রসর হয় সেদিকেই পাহাড়ের একটি মহল বাধা সৃষ্টি করছে বলে মন্তব্য করেছে বাংলাদেশ আওয়ামীগের কেন্দ্রীয় কমিটির সদস্য ও সাবেক পার্বত্য প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার।
তিনি বলেন, আওয়ামীলীগ সাম্প্রদায়িক সম্প্রীতিতে বিশ্বাসী বলেই সকল ধর্ম বর্ণের মানুষের ধর্র্মীয় চেতনা রক্ষায় কাজ করে চলেছে। বর্তমান সরকার সকল ধর্মের মানুষের স্ব স্ব ধর্মীয় আচার অনুষ্ঠান পালনের জন্য মন্দির, মসজিদ, বৌদ্ধ বিহার ও গীর্জা’সহ ধর্মীয় প্রতিষ্ঠান নির্মাণ করে দিচ্ছে বলে মন্তব্য করেন তিনি।
আজ বৃহস্পতিবার সকালে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ ৩০লক্ষ টাকা বাস্তবায়নে কাউখালী উপজেলাধীন ঘাগড়া স্বধর্ম বৌদ্ধ বিহার পালি কলেজের ভিত্তি প্রস্তর স্থাপন করে বিহারে অনুষ্ঠিত ধর্মীয় সভায় প্রধান অতিথির বক্তব্যে দীপংকর তালুকদার এসব কথা বলেন। এ সময় অন্যানের মধ্যে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা, রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ সদস্য অংসুই প্রু চৌধুরী, কাউখালী উপজেলা পরিষদ চেয়ারম্যান এসএম চৌধুরী, স্বধর্ম বিহার পরিচালনা কমিটির সভাপতি শান্তি মনি চাকমা, প্রাক্তন সভাপতি বিশ্বজিৎ চাকমা’সহ বিহারের ভিক্ষু ও গন্যমান্য ব্যাক্তিবর্গরা উপস্থিত ছিলেন।
ধর্মীয় সভায় সাবেক পার্বত্য প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার আরো বলেন, বর্তমান সরকার জনবান্ধব সরকার। কোন একটি গোষ্ঠীর জন্য নয়, দেশের সকল ধর্মের মানুষ যাতে নিজ নিজ ধর্ম সঠিকভাবে করতে পারে সে লক্ষ্যে কাজ করে চলেছে। তিনি বলেন, পাহাড়ের প্রত্যন্ত অঞ্চলের মানুষরা যাতে তাদের ধর্ম সঠিকভাবে পালন করতে পারে সে জন্য ধর্মীয় প্রতিষ্ঠান নির্মান করে দিচ্ছে। আগামীতেও এ জনবান্ধব সরকারের পাশে থাকার আহবান জানান তিনি।
ধর্মীয় সভায় জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা বলেন, সকল ধর্মের আছে লোভ, হিংসা, হানাহানি ত্যাগ করে শান্তির জন্য কাজ করার। যে মানুষ যে ধরনের কর্ম করবে সে সে ধরনের কর্মফল ভোগ করবে। তাই মহামতি গৌতম বুদ্ধ ও মহাঋষিদের বানীগুলোকে মনে লালন করে সমাজ থেকে হিংসা, লোভ, হানাহানি, মাদক, সন্ত্রাসবাদ নির্মূল করে সমাজ তথা দেশের উন্নয়নে কাজ করে যেতে হবে। তিনি বলেন, বর্তমান সরকার সকল সম্প্রদায়ের মানুষের কল্যানে কাজ করে যাচ্ছে তার আন্তরিকতাই আজকের এই বিহার নির্মাণ। শুধু তাই নয় প্রত্যান্ত অঞ্চলে মসজিদ, মন্দির গীর্জা, শিক্ষা প্রতিষ্ঠান যোগাযোগ ব্যাবস্থার উন্নতি করছে। তাই আপনারাই সিদ্ধান্ত নিবেন আগামীতে কোন সরকারের পাশে থাকবেন।
এর আগে অতিথিরা রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ ৩০লক্ষ টাকা বাস্তবায়নে কাউখালী উপজেলাধীন ঘাগড়া স্বধর্ম বৌদ্ধ বিহার পালি কলেজের ভিত্তি প্রস্তর স্থাপন করেন।

আরও পড়ুন
Loading...