পাহাড়ে পিছিয়ে পড়া মানুষ উন্নয়নের দিকে ধাবিত হচ্ছে : পার্বত্য সচিব

রাঙামাটির সভায় পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব মোঃ নুরুল আমিন
বিশ্বের দরবারে বাংলাদেশ যেমন এগিয়ে যাচ্ছে তেমনি পার্বত্য চট্টগ্রামকেও এগিয়ে নিয়ে যেতে হবে। এর জন্য পাহাড়ে বসবাসরত সকল সম্প্রদায় পার্বত্য চট্টগ্রামকে উন্নয়নের দিকে ধাবিত করতে এক যোগে এগিয়ে আসার আহবান জানিয়েছেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব মোঃ নুরুল আমিন।
আজ বুধবার রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ সম্মেলন কক্ষে পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদ, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড, পার্বত্য জেলা পরিষদ, জেলা প্রশাসনের বিভিন্ন কর্মকর্তা ও জন প্রতিনিধিদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির ব

ক্তব্যে তিনি এসব কথা বলেন। রাঙামাটি জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন, পার্বত্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব সুদত্ত চাকমা, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের ভাইস চেয়ারম্যান তপন কান্তি ঘোষ, উন্নয়ন বোর্ডের সদস্য (অর্থ) মোঃ শাহিন, জেলা প্রশাসক এ কে এম মামুনুর রশিদ, পুলিশ সুপার মোঃ আলমগীর কবীর, কাউখালী উপজেলা পরিষদ চেয়ারম্যান এস এম চৌধুরী, রাঙামাটি জেলা পরিষদের মুখ্য নিবার্হী কর্মকর্তা মোহাম্মদ সাদেক আহমেদ চৌধুরীসহ প্রশাসনের বিভিন্ন কর্মকর্তা, সাংবাদিক ও জন প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।
পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব মোঃ নুরুল আমিন আরো বলেন, আমি দায়িত্বভার নেয়ার পরপরই পার্বত্য এলাকায় সমস্যা ও সম্ভাবনাগুলোকে কিভাবে সমাধান করা যায় তার জন্য সবার সাথে মতবিনিময় করছি। এইসব সমস্যা ও সম্ভাবনাগুলোকে কিভাবে সমাধান করা যায় তা আমি ঢাকায় গিয়ে এইসব বিষয় নিয়ে বসবো। কারণ পার্বত্য চট্টগ্রাম সবদিক দিয়ে পিছিয়ে থাকুক আমরা কেউ চাইনা। তাই পার্বত্য চট্টগ্রাম মন্ত্রণালয় থেকে পাহাড়ের উন্নয়নে যতটুকু করা সম্ভব সবটুকু করার চেষ্টা চালিয়ে যাচ্ছি। এতে করে পাহাড়ে পিছিয়ে পড়া এলাকার মানুষ উন্নয়নের দিকে ধাবিত হচ্ছে এবং তারা সাবলম্বি হচ্ছে।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।