পাহাড়ে ভ্রাতৃঘাতি সংঘাত বন্ধের আহ্বানে পানছড়িতে সমাবেশ

পাহাড়ে ভ্রাতৃঘাতি সংঘাত বন্ধের আহ্বানে পানছড়িতে মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। আজ বৃহস্পতিবার (৮ অক্টোবর) দুপুরে ভ্রাতৃঘাতি সংঘাত প্রতিরোধ কমিটি’র উদ্যোগে এই সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে সংঘাত বন্ধের দাবি সম্বলিত বিভিন্ন শ্লোগান লেখা প্ল্যাকার্ড প্রদর্শন করা হয়। সমাবেশে সভাপতিত্ব করেন পানছড়ি ভ্রাতিঘাতি সংঘাত প্র তিরোধ কমিটির আহ্বায়ক ও পানছড়ি উপজেলা চেয়ারম্যান শান্তিজীবন চাকমা। কমিটির সদস্য সঞ্চয় চাকমা’ও সঞ্চালনায় সমাবেশে আরো বক্তব্য রাখেন কমিটির সদস্য সচিব ও লোগাং ইউপি চেয়ারম্যান প্রত্যুত্তর চাকমা, চেঙ্গী ইউপি’র সাবেক চেয়ারম্যান অনিল চন্দ্র চাকমা ও নারী মেম্বার সুশীলা চাকমা।

বক্তারা বলেন, পানছড়ি উপজেলার জনগণ শান্তিপ্রিয়, তবে আমরা নিজের জাতীয় অস্তিত্ব ও অধিকারের জন্য সংগ্রাম করতে সব সময় প্রস্তুত। আমরা পাহাড়িদের মধ্যে ঐক্য চাই, ভ্রাতৃঘাতি সংঘাত চাইনা। গত ২২/২৩ বছর ধরে চলা সংঘাতে আমরা জাতির অনেক শ্রেষ্ঠ সন্তানকে হারিয়েছি। সে কারণে ইউপিডিএফ ও জেএসএস-এর মধ্যে ২০১৮ সালে সমঝোতা হয়েছে শুনে আমরা অত্যন্ত খুশী হয়েছি। আমরা মনে করি এই সমঝোতা দুই পার্টির উচ্চ নেতৃত্বের রাজনৈতিক দূরদর্শীতা ও প্রজ্ঞার পরিচায়ক। আমরা এই সমঝোতাকে সর্বান্তকরণে সমর্থন করি ও স্বাগত জানাই।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।