পাহাড়ে শা‌ন্তির জন্য যা কিছু করার প্রয়োজন, সব করা হবে: স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান

রাঙামাটিতে আইনশৃঙ্খলা সভা

পাহাড়ে শা‌ন্তির জন্য যা কিছু করার প্রয়োজন, সব করা হবে। ‌নিরাপত্তা জন্য প‌রিত্যক্ত সেনা ক্যাম্পগুলোতে পু‌লিশ দেয়া হবে।

আজ বুধবা‌র রাঙামা‌টি জেলা প্রশাসন স‌ম্মেলন ক‌ক্ষে অনু‌ষ্ঠিত বিশেষ আইনশৃঙ্খলা সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল একথা বলেন।

মন্ত্রী বলেন,আইনশৃঙ্খলা সভায় বি‌ভিন্ন কথা উঠে এসেছে। চাঁদাবা‌জি, দল উপদলে হানাহা‌নি, খুন গুমসহ বি‌ভিন্ন বিষয়। সভায় কিভাবে সকলের সহযোগিতায় শা‌ন্তি প্রতিষ্ঠা করা যায়, সেটা নিয়ে আলোচনা হয়েছে। শা‌ন্তির জন্য ই‌তিবাচক সব পদক্ষেপ নেয়া হবে।

মন্ত্রী আরো বলেন, শা‌ন্তিচু‌ক্তি বাস্তবায়ন ও ভু‌মি বি‌রোধ নিস্প‌ত্তির উ‌দ্যোগ নেয়া হচ্ছে। পার্বত্য তিন জেলায় আর্মড পু‌লিশ ব্যা‌টে‌লিয়ন স্থাপন হ‌চ্ছে, যার হেডকোয়ার্টার হবে রাঙামা‌টিতে।

‌তি‌নি বলেন, পার্বত্যমন্ত্রীসহ রাঙামা‌টি ও খাগড়াছ‌ড়ির দুই এম‌পি অত্যন্ত দক্ষতা ও আন্ত‌রিকতার সাথে শা‌ন্তি প্র‌তিষ্ঠায় কাজ করে যা‌চ্ছে।

সভায় পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশেসিং, পার্বত্য চট্টগ্রাম আঞ্চ‌লিক প‌রিষদের চেয়ারম্যান জ্যো‌তি‌রিন্দ্র বো‌ধি‌প্রিয় সন্তু লারমা, খাদ্য মন্ত্রণালয় সম্প‌র্কিত স্থায়ী ক‌মি‌টির সভাপ‌তি দীপংকর তালুকদার এম‌পি, খাগড়াছ‌ড়ির সাংসদ কুজেন্দ্র লাল ত্রিপুরা, সংর‌ক্ষিত ম‌হিলা সাংসদ বাসন্তি চাকমা, মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম, পিএসও-লেঃ জেনারেল ওয়াকার-উজ-জ্জামান, জিওসি-মেজর জেনারল মোঃ সাইফুল আবেদীন জননিরাপওা বিভাগের সিনিয়র সচিব আখতার হোসেন, পুলিশের আইজিপি বেনজীর আহমেদ,বিজিবির ডিজি মেজর জেনারেল শাকিল আহমেদ, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মোহাম্মদ হামিদা বেগম, এনএসআই মহাপরিচালক মেজর জেনারেল টিএম জোবায়ের,ডিজিএফআই মহাপ‌রিচালক মেজর জেনারেল আহম্মদ তাবরেজ শামস চৌধুরীসহ তিন‌ জেলার উর্ধতন সরকারি কর্মকর্তারা উপ‌স্থিত ছিলেন।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।