পাহাড়ে শিক্ষার আলো ছড়াতে এসে যারা বাধা দেয় তারা বন্ধু নয় : দীপংকর তালুকদার

পাহাড়ে শিক্ষার আলো ছড়াতে এসে প্রতি পদে পদে যারা বাধা দেয় তারা কখনো জনগনের বন্ধু হতে পারে না বলে মন্তব্য করেছেন রাঙামাটির সাংসদ সদস্য, সাবেক প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার।

আজ সোমবার (১৩জানুয়ারী) রাঙামাটির কাপ্তাইয়ে চিৎমরম উচ্চ বিদ্যালয়ের ৫০ বছর পূর্তি অনুষ্ঠানে স্কুল সংলগ্ন মাঠে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

তিনি আরো বলেন, সন্ত্রাসীরা পাহাড়ের জনগণের শত্রু,তাদের বয়কট করতে হবে। তারা যদি জনসমর্থন না পায় তাদের সন্ত্রাসী কার্যক্রমও বন্ধ হয়ে যাবে। তিনি পাহাড়ের সকল সম্প্রদায়কে অস্ত্রধারী ও সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টকারীদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান।

সুর্বন জয়ন্তী উদযাপন কমিটির আহবায়ক স্কুল পরিচালনা কমিটির সভাপতি উপজেলা আওয়ামীলীগের সভাপতি অংসুইছাইন চৌধুরীর সভাপতিত্বে প্রাক্তন ছাত্র ক্যচিংপ্রু মারমার সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কাপ্তাই উপজেলা পরিষদ চেয়ারম্যান মফিজুল হক, রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ সদস্য থোয়াইচিং মং মারমা, কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা আশ্রাফ আহমেদ রাসেল, কাপ্তাই সার্কেলের অতিরিক্ত পুলিশ জুনায়েত কাউসার, কর্নফুলি সরকারি কলেজের অধ্যক্ষ এ এইচ এম বেলাল চৌধুরী, বিএসপিআই এর অধ্যক্ষ আব্দুল মতিন হাওলাদার, কাপ্তাই থানার ওসি নাছির উদ্দিন, চন্দ্রঘোনা থানার ওসি আশরাফ উদ্দিন, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা নাদির আহমেদ। স্বাগত বক্তব্য রাখেন ৫০ বছর পূর্তি অনুষ্ঠানের সদস্য সচিব স্কুলের প্রধান শিক্ষক ক্যসুইপ্রু মারমা।

এর আগে একটি বর্নাঢ়্য র‍্যালি চিৎমরম স্কুল হতে শুরু হয়ে চিৎমরম বাজার প্রদক্ষিণ করে স্কুল মাঠে এসে শেষ হয়।

এদিকে ঐতিহ্যবাহী এই বিদ্যালয়ের ৫০ বছর পূর্তিকে ঘিরে প্রাক্তন এবং বর্তমান ছাত্র ছাত্রীদের উপস্থিতিতে প্রানবন্ত হয়ে উঠে সমগ্র চিৎমরম এলাকা। অনেকে পুরানো বন্ধুদের পেয়ে আবেগে আপ্লুত হয় পড়ে। এই উপলক্ষ্যে অনুষ্ঠান মঞ্চে স্মৃতিচারণ, সাংস্কৃতিক অনুষ্ঠান, ব্যান্ড শো পরিবেশিত হয় এবং একটি স্মরণিকা প্রকাশ করা হয়।

আরও পড়ুন
Loading...