পাহাড় ধসের কারণে আর কাউকে হারাতে চাইনা : বীর বাহাদুর

লামায় দুস্থদের মাঝে চাউল বিতরণ অনুষ্ঠানে প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এম.পি
বান্দরবানসহ তিন পার্বত্য জেলায় পাহাড় ধসে নিহতদের পরিবারের প্রতি সমবেদনা ও আত্মার শান্তি কামনা করে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এম.পি বলেছেন, পাহাড় ধসের মাটি চাপায় আর কাউকে হারাতে চাইনা। আজ শনিবার এ অনুষ্ঠানে যাদেরকে দেখে যাচ্ছি, আগামীতেও আসলে যেন তাদেরকে সুস্থভাবে দেখতে পাই। পাহাড় ধসের কারণে যেন আর কাউকে হারাতে না হয়।
শনিবার দুপুরে বান্দরবানের লামা পৌরসভার আয়োজনে দুস্থদের মাঝে চাউল ও বিভিন্ন প্রতিষ্ঠানে সোলার প্যানেল বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এ সময় তিনি আরও বলেন, একটু সচেতন হলেই প্রাণহানির ঘটনা থেকে রক্ষা পাওয়া যায়। অসচেতনতার কারণেই পাহাড় ধসে প্রাণহানির ঘটনা ঘটছে, তাই সবাইকে সচেতন হতে হবে। অতি বর্ষণ শুরু হলেই, পাহাড়ে ঝুঁকিপূর্ণ বসবাসকারীদেরকে দ্রুত নিরাপদে আশ্রয় নিতে হবে। দুর্যোগের সময় স্থানীয় জনপ্রতিনিধি, হেডম্যান, কারবারী, শিক্ষক, মসজিদ, মন্দির, গীর্জা, কেয়াং প্রধানদেরকে এ বিষয়ে সজাগ থাকার আহবান জানান তিনি।
লামা পৌরসভার মেয়র মো. জহিরুল ইসলামের সভাপতিত্বে পৌরসভা প্রাঙ্গনে বিতরণ অনুষ্ঠানে জেলা প্রশাসক দিলীপ কুমার বণিক, পুলিশ সুপার সঞ্জিত কুমার রায়, আলীকদম সেনাবাহিনীর জোন কমান্ডার লে.কর্ণেল মাহাবুবুর রহমান, উপজেলা নির্বাহী কর্মকর্তা খিনওয়ান নু, জেলা পরিষদ সদস্য লক্ষীপদ দাশ, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ ইসমাইল, জেলা আওয়ামীলীগের উপদেষ্টা আবু মুছা ফারুকী বিশেষ অতিথি ছিলেন। এ সময় আরো উপস্থিত ছিলেন, জেলা পরিষদ সদস্য মোস্তফা জামাল, ফাতেমা পারুল, ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ছাচিংপ্রু মার্মা, মিন্টু কুমার সেন, পৌরসভার প্যানেল মেয়র মোহাম্মদ হোসেন বাদশা প্রমুখ।
এর আগে প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং আলীকদম উপজেলায় দুস্থদের মাঝে চাউল ও সোলার প্যানেল বিতরণ শেষে এল জি আর ডি মন্ত্রণালয় থেকে লামা পৌরসভা’র জন্য সদ্য বরাদ্ধ প্রাপ্ত এক্সকাভেটর (মাটি সমান্তরাল করার আধুনিক যন্ত্র) ও স্টাটিক রোড রোলারের চাবি মেয়রের হাতে তুলে দেন। পরে উপজেলার ফাইতং ও আজিজনগর ইউনিয়নেও চাউল বিতরণ শেষে ইউনিয়ন আওয়ামী লীগের উদ্যোগে আয়োজিত ইফতার মাহফিলে যোগদান করেন প্রতিমন্ত্রী বীর বাহাদুর।

আরও পড়ুন
1 মন্তব্য
  1. Joy Marma বলেছেন

    তার বা‌ড়ি য‌দি এমন অবস্থা হত তাহ‌লে তি‌নি কি কর‌তেন ? #বীর

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।