পিসিপি’র কেন্দ্রীয় নেতা বিপুল চাকমাকে গ্রেফতার প্রতিবাদে বিক্ষোভ

পিসিপি'র কেন্দ্রীয় নেতা বিপুল চাকমাকে গ্রেফতারের প্রতিবাদে বিক্ষোভ
পিসিপি’র কেন্দ্রীয় নেতা বিপুল চাকমাকে গ্রেফতারের প্রতিবাদে বিক্ষোভ
খাগড়াছড়ির পানছড়িতে গত রবিবার পিসিপি’র কেন্দ্রীয় সাধারণ সম্পাদক বিপুল চাকমাকে গ্রেফতারের প্রতিবাদে এবং তাঁর নিঃশর্ত মুক্তির দাবিতে নান্যাচরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে ইউপিডিএফ সমর্থিত বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি) নান্যাচর থানা শাখা।
সংগঠনটির এক বিবৃতিতে জানায়, সোমবার দুপুর ১২টার সময় নান্যাচর উপজেলা পরিষদ প্রাঙ্গণ থেকে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি নান্যাচর বাজার ঘুরে এসে আবারো উপজেলা প্রাঙ্গনে এসে সমাবেশে মিলিত হয়। এতে পিসিপি নান্যাচর থানা শাখার সাধারণ সম্পাদক রমেল চাকমার সঞ্চালনায় বক্তব্য রাখেন পিসিপি নান্যাচর থানা শাখার সভাপতি জয়ন্ত চাকমা, সাংগঠনিক সম্পাদক জেকসন চাকমা ও হিল উইমেন্স ফেডারেশন নান্যাচর থানা শাখার সভাপতি মিনতি চাকমা প্রমুখ।
বক্তারা বিপুল চাকমাকে গ্রেফতারের তীব্র নিন্দা জানিয়ে বলেন, শুধুমাত্র রাজনৈতিক হয়রানির উদ্দেশ্যে একজন গুরুতর অসুস্থ মায়ের সামনে থেকে ছেলেকে গ্রেফতার চরম অমানবিক। পুলিশের এই অমানবিক আচরণ দেখে মানসিক যন্ত্রণায় কাতর হয়ে বিপুল চাকমার মা নিরুদেবী চাকমা (৪৫) আজ সোমবার ভোররাতে খাগড়াছড়ি সদর হাসপাতালে মারা গেছেন। তারা অবিলম্বে মিথ্যা মামলা প্রত্যাহারপূর্বক পিসিপির কেন্দ্রীয় নেতা বিপুল চাকমাকে নিঃশর্ত মুক্তির জোর দাবি জানান।
উল্লেখ্য, রবিবার সকাল ৮টার দিকে বিপুল চাকমা তার অসুস্থ মাকে চিকিৎসার জন্য মাইক্রোবাসযোগে চট্টগ্রামে যাবার পথে পানছড়ি থানার সামনে পুলিশ ব্যারিকেড দিয়ে তাদের বহনকারী মাইক্রোবাস আটকিয়ে অসুস্থ মায়ের সামনে থেকে বিপুল চাকমাকে আটক করে নিয়ে যায়।

আরও পড়ুন
Loading...