পূর্ণ মন্ত্রী হলেন বীর বাহাদুর

বীর বাহাদুর উশৈসিং এমপি
একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বান্দরবান আসনে বিপুল ভোটে আওয়ামীলীগ থেকে জয়লাভ করার পর পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি এবার মন্ত্রণালয়টির পূর্ণমন্ত্রী হলেন।
সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে,আওয়ামীলীগ সরকারের নতুন মন্ত্রী সভায় শপথ নেওয়ার জন্য বহুল প্রতিক্ষিত ফোন পেলেন বীর বাহাদুর এমপি। বঙ্গ ভবন থেকে আজ রবিবার সকালে‘শপথ নেওয়ার জন্য…টার সময় বঙ্গভবনে আসতে হবে স্যার।’ ঠিক এই ধরণের ফোন পেলেন বীর বাহাদুর। কাল সোমবার তিনি নতুন সরকারের অন্য মন্ত্রীদের মতো বঙ্গভবনে শপথ গ্রহন করবেন।
একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি সমর্থিত প্রার্থী সাচিং প্রু জেরীকে ৮৫ হাজার ২শত ৪৭ ভোটে পরাজিত করে বান্দরবান ৩০০ নং আসনে থেকে ৬ষ্ঠ বারের মত সংসদ সদস্য নির্বাচিত হয় পাহাড়ের ক্লিন ইমেজের নেতা বীর বাহাদুর উশৈসিং। গত ৩০শে ডিসেম্বর অনুষ্ঠিত নির্বাচনে বীর বাহাদুর উশৈসিং মোট ভোট পেয়েছেন ১ লাখ ৪৩ হাজার ৯শত ৬৬ ভোট। অন্যদিকে বিএনপি সমর্থিত সাচিং প্রু জেরী মোট ভোট পেয়েছেন ৫৮ হাজার ৭শত ১৯ ভোট। এর পর পরই একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিপুল ভোটে বান্দরবানের সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হয়েছেন বীর বাহাদুর উশৈসিং। বীর বাহাদুরের জয়ে উচ্ছাসিত পার্বত্য জেলাসহ বান্দরবানবাসী।
আরো জানা গেছে, বীর বাহাদুর ২০০২ সালে আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এবং জাতীয় সংসদের আওয়ামী লীগের সংসদীয় দলের হুইপ নির্বাচিত হন। সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পালনের সময়ে তিনি বৃহত্তর চট্টগ্রাম বিভাগে সংগঠনকে সুসংগঠিত করেন। ১৯৮৯ সালে বান্দরবান পার্বত্য জেলা স্থানীয় সরকার পরিষদের সদস্য নির্বাচিত হন। ১৯৯৭ সালের ২ ডিসেম্বর ঐতিহাসিক শান্তি চুক্তির পূর্বে এ সংক্রান্ত সংলাপ কমিটির অন্যতম সদস্য এবং তৎকালীন সরকারের বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি হিসেবে, ১৯৯৮ সালে উপমন্ত্রীর পদমর্যাদায় প্রথমবারের মত এবং ২০০৮ সালে প্রতিমন্ত্রীর পদমর্যাদায় দ্বিতীয় বারের মত পার্বত্য চট্টগ্রামে উন্নয়ন বোর্ড, রাঙ্গামাটি-এর চেয়ারম্যানের দায়িত্ব পালন করেন। ২০১৪ সালের ১২ জানুয়ারি থেকে পার্বত্য প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন।
এই ব্যাপারে জেলা ছাত্রলীগের সাবেক সহ সভাপতি এস বাসু দাশ বলেন, আমরা নির্ভরযোগ্য সূত্র থেকে নিশ্চিত হয়েছি কাল সোমবার পূর্ণ মন্ত্রী হিসাবে শপথ গ্রহনের জন্য ফোন পেয়েছেন বীর বাহাদুর উশৈসিং এমপি।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।