পৌর নির্বাচন উপলক্ষে বান্দরবানে মক ভোট

৪র্থ ধাপে বান্দরবান পৌর নির্বাচন উপলক্ষে নির্বাচন কমিশনের উদ্যোগে ৯টি ওয়ার্ডের ১৩টি কেন্দ্রে চলছে ইলেক্ট্রনিক ভোটিং (ইভিএম) প্রশিক্ষণ।

শুক্রবার সকাল থেকে পৌর এলাকার বিভিন্ন কেন্দ্রে সাধারণ ভোটারদের মক ভোটিং কার্যক্রম প্রশিক্ষণ দিচ্ছে প্রিজাইডিং অফিসার, সহকারী প্রিজাইডিং অফিসার ও পোলিং অফিসাররা। এসময় বিভিন্ন ওর্য়াডের ভোটাররা নিজ নিজ ভোট কেন্দ্রে গিয়ে ইভিএম এর মাধ্যমে ভোট প্রদানের প্রক্রিয়া সম্পর্কে ধারণা নেয়।

জেলা নির্বাচন অফিস জানায়,এবারে প্রথম আগামী ১৪ ফেব্রুয়ারী বান্দরবান পৌর নির্বাচনে ইভিএম এর মাধ্যমে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে, আর ভোটাররা যাতে ভোট দিতে গিয়ে কোন সমস্যায় না পড়ে সেজন্য এই মক ভোটের (অগ্রীম প্রশিক্ষণের) ব্যবস্থা করা হয়েছে।

পৌর নির্বাচনে এবার মেয়র পদে ৫ জন, কাউন্সিলর পদে ২৯ জন, মহিলা কাউন্সিলর পদে ৭ জন প্রার্থী প্রতিদন্ধিতা করছে। আগামী ১৪ ফেব্রুয়ারী বান্দরবানের ৯টি ওয়ার্ডে ১৩টি কেন্দ্রে ৮১টি বুথে এই ভোট গ্রহণ অনুষ্টিত হবে।
ইতিমধ্যে ১৩জন প্রিজাইডিং কর্মকর্তা, ৮১ জন সহকারী প্রিজাইডিং কর্মকর্তা এবং ১৬২ জন পোলিং অফিসার নিয়োগ দেয়া হয়েছে আর ভোটার রয়েছে ২৯ হাজার ৭ শত ২৯ জন।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।