প্রকাশিত সংবাদের প্রতিবাদ আলীকদম ছাত্রলীগের

অনলাইন নিউজ পোর্টাল ‘www.paharbarta.com’-এ গত ১৬ সেপ্টেম্বর ২০১৯ খ্রিঃ তারিখ প্রকাশিত ‘আলীকদম ছাত্রলীগের লাগাম টানবে কে’ শীর্ষক শিরোনামে প্রকাশিত সংবাদটির প্রতিবাদ জানিয়েছে বান্দরবানের আলীকদম উপজেলা ছাত্রলীগ।

আলীকদম উপজেলা ছাত্রলীগের সভাপতি সৌরভ পাল ডালিম এবং সাধারণ সম্পাদক মো: সোহেল প্রেরিত প্রতিবাদ লিপিতে বলা হয়, আলীকদম উপজেলা ছাত্রলীগের বিরুদ্ধে ‘ভূমি দখল,পাথর উত্তোলন, কাঠ পাচারসহ বিভিন্ন অনৈতিক ব্যবসা-বাণিজ্যে জড়িত হওয়া’ সংক্রান্ত যেসব বক্তব্য সংবাদে উল্লেখ করা হয়েছে তা মিথ্যা, ভিত্তিহীন ও বানোয়াট।

ইউনিয়ন কমিটি বাতিল সংক্রান্ত বিষয়ে আরো বলা হয়, ছাত্রলীগের চালিকা শক্তি হিসেবে আমরা মুরুব্বী সংগঠন উপজেলা আওয়ামী লীগ ও সিনিয়র নেতাদের সিদ্ধান্ত গ্রহণ ও প্রতিপালন করে থাকি। আলীকদম ছাত্রলীগের সাংগঠনিক শক্তিকে অধিকতর শক্তিশালী করার জন্য সম্প্রতি আলীকদম ইউনিয়ন ও নয়াপাড়া ইউনিয়ন ছাত্রলীগের কমিটিকে বিলুপ্ত করা হয়েছে।

পাহাড়বার্তার প্রতিনিধি মিথ্যা সংবাদ প্রচার ও প্রকাশ করে তা শুধু আলীকদম ছাত্রলীগকে নয় পুরো ছাত্রলীগের ইতিহাস-ঐতিহ্যকে ধুলিস্যাৎ করার ষড়যন্ত্র বলে আমরা মনে করি। আমার এই সংবাদের প্রতিবাদ জানায়।


পাহাড়বার্তা’র বক্তব্য

বান্দরবানের আলীকদম উপজেলা ছাত্রলীগের সভাপতি সৌরভ পাল ডালিম এর বিরুদ্ধে গত ২০ অক্টোবর ১৮ ইং আলীকদম উপজেলার চৈক্ষ্যং ইউনিয়নের চারাবটতলীস্থ জায়গা, বাগান-বাগিচা সন্ত্রাসী কায়দায় জবর দখল এবং ১ কোটি টাকার সেগুন গাছ কেটে নেওয়ার অভিযোগ করেন আলীকদম সদর ইউনিয়নের ২নং ওয়ার্ডের খুইল্লা মিয়া পাড়ার বাসিন্দা ছেনুয়ারা বেগম।

সদর ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি কফিল উদ্দিন, চহ্লামং মার্মা সভাপতি নয়াপাড়া ইউনিয়নসহ আরো কয়েকজন ছাত্রলীগ নেতার স্বাক্ষরিত পত্রে আলীকদম ইউনিয়ন ও নয়াপাড়া ইউনিয়ন ছাত্রলীগের কমিটিকে অবৈধভাবে,গঠনতন্ত্র না মেনে বিলুপ্ত করার পাশাপাশি, সরকারী বনায়নের গাছ চুরি,ভূমি দখলসহ বিভিন্ন অপরাধের সাথে সভাপতি সৌরভ পাল ডালিম (বিবাহিত) এবং সাধারণ সম্পাদক মো: সোহেল ইসলামি ফাউন্ডেশনের গণশিক্ষা স্কুলসহ ২টি এনজিওতে জড়িত বলে উল্ল্যেখ করে আরো বিভিন্ন অভিযোগ এনে পার্বত্য মন্ত্রীসহ জেলা আওয়ামী লীগের শীর্ষ পর্যায়ে অভিযোগ প্রদান করেন।

আলীকদম উপজেলা ছাত্রলীগের সভাপতি সৌরভ পাল ডালিম ইন্টারনেট প্রটোকল ভয়েস ওভার (ভিওআইপি) যা অবৈধ ব্যবসার সাথে জড়িত ছিলেন। যার ছবিসহ তথ্য প্রমান পাহাড়বার্তা’র কাছে সংরক্ষিত আছে এবং গত ১৫ সেপ্টেম্বর আলীকদমে উপজেলা ছাত্রলীগে পাল্টাপাল্টি বিক্ষোভ, যা একটি সংগঠনের অন্ত:কোন্দল বলে প্রতিয়মান হয়। যার প্রেক্ষিতে এবং যথাযথ তথ্য ও উত্তাপের ভিত্তিতে পাহাড়বার্তা সংবাদটি পরিবেশন করে।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।