প্রতিটি আগস্ট দেশবিরোধী হায়েনাদের মনে করিয়ে দেয় : কুজেন্দ্র লাল ত্রিপুরা

প্রতিটি আগস্ট এ দেশের স্বাধীনতা বিরোধী হায়েনাদের মনে করিয়ে দেয়। ১৫ আগস্ট, ১৭ আগস্ট ও ২১ আগস্ট সময়ের তারতম্যে ঘটলেও এসব বীভৎসতার পেছনের অপশক্তি একটিই। তারা একাত্তরে পরাজিত-যুদ্ধাপরাধী ও সাম্প্রদায়িক অপশক্তি, তাদেরকে সমূলে বিনাশের মাধ্যমেই স্বাধীন বাংলাদেশের অগ্রযাত্রা অব্যাহত থাকবে। চিহ্নিত সেই হায়েনাদের বিরুদ্ধে এক্যবদ্ধ হতে না পারলে মুক্তিযুদ্ধের পক্ষের কেউ-ই নিরাপদ থাকতে পারবে না।

আজ বৃহস্পতিবার (২২ আগস্ট) দুপুরে খাগড়াছড়ির মহালছড়ি উপজেলা আওয়ামী লীগের সম্মেলনের উদ্বোধনী বক্তব্যে এসব কথা বলেন প্রতিমন্ত্রী পদ-মর্যাদায় শরণার্থী টাস্কফোর্স চেয়ারম্যান ও সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা।

স্থানীয় টাউন হলে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের সাথে সমবেত জাতীয় সঙগীত পরিবেশনের মধ্য দিয়ে সূচিত সম্মেলনে সভাপতিত্ব করেন, উপজেলা আওয়ামীলীগ সভাপতি অধ্যাপক নীলোৎপল খীসা। উপজেলা আওয়ামী লীগের সা: সম্পাদক ও ইউপি চেয়ারম্যান রতন কুমার শীল’র স্বাগতিক বক্তব্য ছাড়াও সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা রণ বিক্রম ত্রিপুরা,কল্যাণ মিত্র বড়ুয়া, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সা: সম্পাদক নির্মলেন্দু চৌধুরী,সাংগঠনিক সম্পাদক এম. এ. জব্বার ও এড. আশুতোষ চাকমা।

এসময় অন্যান্য বক্তারা বলেন,আওয়ামী লীগ দক্ষিণ এশিয়ার অন্যতম প্রাচীন একটি রাজনৈতিক দল। এই দলে দেশের সব জাতি-ধর্ম-বর্ণ-নির্বিশেষে সকলের ঐক্যবদ্ধ অবস্থান সুদৃঢ়। প্রধানমন্ত্রীর স্বপ্নের বাংলাদেশ এবং পার্বত্য চট্টগ্রামে চলমান শান্তি ও উন্নয়ন প্রক্রিয়াকে এগিয়ে নিতে আওয়ামী লীগের কোনই বিকল্প নেই।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।