প্রতিদ্বন্দ্বীরা যদি এমন হতো !

বান্দরবানের আলীকদম পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী জামাল উদ্দিন ও (বিএনপি) স্বতন্ত্র প্রার্থী আবুল কালাম
বান্দরবানের আলীকদম পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে ১নং সদর ইউনিয়নের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি জামাল উদ্দিন, অন্যদিকে বিএনপি দলীয় ভাবে নির্বাচনে অংশগ্রহন না করায় আলীকদমে বিএনপির হেভিওয়েট প্রার্থী ও বর্তমান উপজেলা চেয়ারম্যান মোঃ আবুল কালাম স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন ফরম সংগ্রহ করছেন। তারা একাধিকবার একে অপরের প্রতিদ্বন্দ্বী হলেও তাদের দুইজনের মধ্যে সৌহাদ্যপূর্ন সম্পর্ক রয়েছে এমন একটি ছবিই যেন সেই কথা বলে। রাজনীতিতে ব্যাপক মত পার্থক্য থাকলেও তারা একে অপরকে যথেষ্ট গুরত্ব দিয়ে এলাকার উন্নয়নে এক সাথে কাজ করেন।
আমাদের আলীকদম প্রতিনিধি জয় দেব রাজ জানান, আজ শনিবার সকালে আলীকদম বাজারের চৌরাস্তার মোড়ে সুমন ষ্টোরে নাস্তা করছিলেন বিএনপির নেতা, উপজেলা চেয়ারম্যান প্রার্থী আবুল কালাম, এসময় একেই পথ দিয়ে আওয়ামী লীগের দলীয় প্রার্থী জামাল যাওয়ার সময়, তারা একে অপরকে জড়িয়ে ধরেন এবং কুশল বিনিময় করে একসাথে নাস্তা করে।
স্থানীয়রা জানান, উপজেলার একটি চায়ের দোকানে এই দুই প্রতিদ্বন্দ্বী একে অপরকে জড়িয়ে ধরে সেই কথা জানান দিচ্ছে নির্বাচনী উত্তাপ যতই থাকুক, রাজনীতিতে মত পার্থক্য যতই থাকুক, জয়-পরাজয় যার ঘরে যাকনা কেন তারা যেন এলাকার উন্নয়নে বিগত দিনের মতো একসাথে কাজ করে যান।
আরো জানা গেছে, মার্চে উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে বলে সংবাদ সম্মেলন করে নির্বাচন কমিশন জানানোর পর থেকে আলীকদম উপজেলায় আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী হিসেবে আলীকদম উপজেলা আওয়ামীলীগের সভাপতি মংব্রাচিং মার্মা,আলীকদম উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি ও ১নং আলীকদম সদর ইউনিয়নের চেয়ারম্যান জামাল উদ্দিন, আওয়ামী লীগের সাবেক সভাপতি নাছির উদ্দিন বিএ, আওয়ামী লীগের সহসভাপতি ও ৪নং করুপপাতা ইউনিয়নের চেয়ারম্যান ক্রাতপুং মার্মা,আলীকদম উপজেলা যুবলীগের সভাপতি আনোয়ার জিহাদ চৌধুরী নিজ নিজ অবস্থান থেকে ফেইসবুক ও ব্যক্তিগত পরিচিতদের মাঝে প্রার্থীরা দলীয় সমর্থন লাভের জন্য প্রচারণা চালান কিন্তু দল থেকে মনোনয়ন পায় জামাল উদ্দিন।
অন্যদিকে বিএনপি কোন দলীয় প্রার্থী না দেওয়ার বান্দরবানের আলীকদমে বিএনপির হেভিওয়েট প্রার্থী ও বর্তমান উপজেলা চেয়ারম্যান মোঃ আবুল কালাম স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন ফরম সংগ্রহ করছেন এবং তিনি নির্বাচন করার প্রস্তুতি নিচ্ছেন।
প্রসঙ্গত, মোঃ আবুল কালাম একবার ইউনিয়ন পরিষদের ও টানা দুইবার ৩য় ও ৪র্থ আলীকদম উপজেলা পরিষদ নির্বাচনে বিএনপির দলীয় প্রার্থী হিসেবে আওয়ামী লীগের দলীয় মনোনীত প্রার্থী সাবেক ইউনিয়ন চেয়ারম্যান ও সাবেক আলীকদম উপজেলা আওয়ামী লীগের সভাপতি নাছির উদ্দিন বিএ ও টানা দুই বার আলীকদম সদর ইউনিয়নের চেয়ারম্যান জামাল উদ্দিনকে পরাজিত করে উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান বিজয়ী হন।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।