প্রতিবন্ধীদের অধিকার সুরক্ষায় ঐক্যবদ্ধভাবে কাজ করুন : জেলা প্রশাসক দিলীপ কুমার বণিক

বান্দরবান প্রেসক্লাবের হলরুমে বান্দরবান প্রতিবন্ধী কল্যাণ সংস্থার আয়োজনে সভায় বান্দরবানের জেলা প্রশাসক দিলীপ কুমার বণিক
বান্দরবানে প্রতিবন্ধী ব্যক্তির অধিকার ও সুরক্ষা আইন এবং জাতিসংঘ প্রতিবন্ধী ব্যক্তিবর্গের অধিকার সনদ বিষয়ক এক অবহিতকরণ সর্ম্পকিত আলোচনা সভা অনুষ্টিত হয়েছে। বুধবার সকাল সাড়ে ১০টায় বান্দরবান প্রেসক্লাবের হলরুমে বান্দরবান প্রতিবন্ধী কল্যাণ সংস্থার আয়োজনে এই সভা অনুষ্টিত হয় ।
সদর উপজেলা নির্বাহী কর্মকর্র্তা শারমিন আক্তারের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক দিলীপ কুমার বণিক। এসময় অনুষ্টানে অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ জামাল উদ্দিন চৌধুরী, বান্দরবান প্রতিবন্ধী কল্যাণ সংস্থার নির্বাহী পরিচালক জর্জ ত্রিপুরা, মানবাধিকার কমিশনের বান্দরবান জেলার সভানেত্রী নীলিমা আক্তার নীলা, বান্দরবান সরকারি উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক সম্পদ বড়ুয়া, প্রয়াস শিশু সংগঠনের সভাপতি মোঃ আব্দুল মোমেন চৌধুরীসহ সুশীল সমাজের প্রতিনিধিরা।
অনুষ্টানে বক্তারা বলেন, প্রতিবন্ধীরা সমাজের বোঝা নয়,তাদের বিভিন্ন কর্মকান্ডে অংশ গ্রহনের মাধ্যমে উন্নত প্রশিক্ষণের ব্যবস্থা করলে তারাও দেশের হাতিয়ার হয়ে ডিজিটাল বাংলাদেশ নির্মানে কাজ করবে। এসময় বক্তারা প্রতিবন্ধীদের করুণা না করে তাদের অধিকার ও সুরক্ষায় সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহবান জানান।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।