প্রতিবন্ধীদের পাশে দাঁড়ালেন খাগড়াছড়ির জেলা প্রশাসক ও দুই জনপ্রতিনিধি

গড়াছড়ি সদর উপজেলা পরিষদ মিলনায়তনে বেসরকারী উন্নয়ন সংস্থা আলাম ও পার্বত্য চট্টগ্রাম প্রতিবন্ধী ফোরাম যৌথভাবে আয়োজিত সভা
খাগড়াছড়ি পার্বত্য জেলার প্রতিব›দ্ধী ব্যক্তির অধিকার ও সুরক্ষা আইন, ২০১৩ ও জাতিসংঘ প্রতিবন্ধী ব্যক্তিবর্গের অধিকার সনদ বিষয়ক অবহিত করণ সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহষ্পতিবার সকাল ১০টায় খাগড়াছড়ি সদর উপজেলা পরিষদ মিলনায়তনে বেসরকারী উন্নয়ন সংস্থা আলাম ও পার্বত্য চট্টগ্রাম প্রতিবন্ধী ফোরাম যৌথভাবে আয়োজন করে।
প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খাগড়াছড়ি জেলা প্রশাসক মো: রাশেদুল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পৌর মেয়র রফিকুল আলম, সদর উপজেলা চেয়ারম্যান চঞ্চুমনি চাকমা এবং শহর সমাজ সেবা কর্মকর্তা রোকেয়া বেগম। সভায় সভাপত্বি করেন সদর উপজেলা নির্বাহী অফিসার তৃলা দেব।
“ডিজ্এ্যাবিলিটি রাইটস ফান্ড” অর্থায়নের সহযোগীতায় বান্দরবানের বেসরকারী উন্নয়ন সংস্থা প্রতিবন্ধী কল্যণ সংস্থা (প্রকস) এই প্রকল্পের কার্যক্রমটি তিন পার্বত্য জেলায় বাস্তবায়ন করছে। বেসরকারী উন্নয়ন সংস্থার বান্দরবান প্রতিবন্ধী কল্যাণ সংস্থা(প্রকস) এর নির্বাহী পরিচারক জর্জ ত্রিপুরা ও আলাম’র সভাপতি নমিতা চাকমার সঞ্চালনায় উন্মুক্ত আলোচনায় অংশগ্রহণ করেন পেরাছড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তপন বিকাশ ত্রিপুরা, আলো দিশারী শিক্ষালয়ের বীরবাহু চাকমা, পানছড়ি উপজেলার প্রতিনিধি রোজী আক্তার, খাগড়াছড়ি পিপিওডি’র মো: জয়নাল এবং প্রতিবন্ধী প্রেমানন্দ দেওয়ান। এসময় জেলার স্থানীয় প্রতিবন্ধী বিষয়ক কর্মরত সরকারী-বেসরকারী সংস্থা এবং প্রতিবন্ধী ব্যক্তিরা উপস্থিত হয়ে অংশগ্রহণ করেন।
সভায় আগামী ডিসেম্বরে বান্দরবানে অনুষ্ঠিতব্য সভায় খাগড়াছড়ি থেকে প্রতিবন্ধীদের যোগদানের লক্ষে জেলা প্রশাসক মো: রাশেদুল ইসলাম ১০ হাজার টাকা, পরিবহনে খরচের জন্য পৌর মেয়র রফিকুল আলম আর্থিক ও যানবাহন প্রদানের সহযোগীতা এবং জেলা আধুনিক হাসপাতালে ব্যবহারে জন্য সদর উপজেলা চেয়ারম্যান চঞ্চুমনি চাকমা ৫টি হুইল চেয়ার প্রদান করার প্রতিশ্রুতি দেন।

আরও পড়ুন
1 মন্তব্য
  1. Woahed Khan Sikder বলেছেন

    বান্দরবান জেলায় ( প্রকস) এর অফিস কোথায়?

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।