প্রতিবন্ধী আব্দুল মোনাফ পেল স্থায়ী ঠিকানা

NewsDetails_01

বান্দরবানের রোয়াংছড়ি উপজেলার তারাছা ইউনিয়নের ছাইঙ্গ্যা এলাকার দানেশ পাড়ার একটি মসজিদে থাকতেন প্রতিবন্ধী আব্দুল মোনাফ। হাঁটেন খুঁটিয়ে খুঁটিয়ে। খাওয়া দাওয়া করতেন মানুষের বাড়িতে বাড়িতে। থাকতেন মসজিদে । বয়স এখন তার ৫০ এর কোঁটায়। পরিবার পরিজন নেই বললেই চলে । তার এ কষ্টের কথা শুনে এগিয়ে আসেন জেলা প্রশাসন। তৈরি করে দেয়া হয় প্রধানমন্ত্রীর টিন সেড ঘর । ঘরকে আলোকিত করার জন্য ব্যবস্থা করা হয় জেনারেটরের মাধ্যমে বিদ্যুতের। পানির সুব্যবস্থার জন্য স্থাপন করা হয় ডিপটিউবঅয়েল। হাঁটার সুবিধার জন্য করে দেয়া হয় সিঁড়ি। সেই সাথে কর্মসংস্থানের জন্য রাস্তার পাশে তৈরি করে দেয়া হয় দোকান।

বুধবার (১১ আগস্ট) দুপুরে বান্দরবানের জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রতিবন্ধী আব্দুল মোনাফকে ঘর ও দোকানের চাবি হস্তান্তর করেন। এছাড়াও গ্যাসের চুলা,সিলিন্ডার ও বিভিন্ন প্রয়োজনীয় সামগ্রীও তুলে দেন জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি ।

NewsDetails_03

এসময় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সুমাইয়া আক্তার সুইটি,রোয়াংছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আবদুল্যাহ আল জাবেদ, উপজেলা চেয়ারম্যান চহাইমং মারমা, নির্বাহী ম্যাজিস্ট্রেট কায়েসুর রহমানসহ এলাকাবাসী উপস্থিত ছিলেন।

প্রধামন্ত্রীর ঘর ও দোকান পেয়ে প্রতিবন্ধী আব্দুল মোনাফ আবছা আবছা কন্ঠে জানান, ঘর ও দোকান দেয়ার জন্য প্রধানমন্ত্রী ও জেলা প্রশাসককে ধন্যবাদ।

মোনাফের বিষয়ে জানতে চাইলে জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি বলেন, প্রতিবন্ধী আব্দুল মোনাফের দুনিয়াতে কেউ নেই। খবর পেয়ে তাকে একটি প্রধানমন্ত্রীর উপহারের ঘর দেয়া হয়েছে। সেই সাথে প্রশাসনের পক্ষ থেকে ঘরে যাবার জন্য একটি সিঁড়ি, রান্নার জন্য গ্যাসের চুলা, বিশুদ্ধ পানি, বিদ্যুৎ ও তার আত্ম কর্মসংস্থানের জন্য একটি দোকান দেয়া হয়েছে। আর দোকান থেকে যে আয় হবে সেটি দিয়ে তিনি নিজের খরচের যোগান দিতে পারেন। জেলা প্রশাসন সব সময় জনগণের পাশে আছে।

আরও পড়ুন