প্রতিবন্ধী কালেক্টরেট বিদ্যালয়ে ১০ লক্ষ টাকা অনুদান দিলেন খাগড়াছড়ির ডিসি

খাগড়াছড়ি প্রতিবন্ধী কালেক্টরেট বিদ্যালয়ের শিক্ষকদের মাসিক সম্মানী প্রদানের লক্ষে জেলা প্রশাসনের তহবিল থেকে ১০ লক্ষ টাকার অনুদান প্রদান করেছেন, খাগড়াছড়ির জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস।

আজ বুধবার (৬ অক্টোবর) সকাল সাড়ে ৯টায় বিদ্যালয়ে দুর্নীতি দমন কশিন’র রাঙামাটি সমন্বিত কার্যালয়ের উদ্যোগে শিক্ষা উপকরণ বিতরণ অনুষ্ঠানে যোগ দিতে গিয়ে তিনি বলেন, প্রতিবন্ধী বিদ্যালয়ের শিক্ষক-কর্মচারিদের শ্রম ও মেধা বিনিয়োগের প্রতি প্রতি সমাজের সম্মান দেখানো উচিত। বিশেষ চাহিদাসম্পন্ন শিশুদের মানসিক ও শারীরিক সহযোগিতা প্রদানের মাধ্যমে পাঠদান একটি দুরুহ কাজ। আর সে কাজটিই করছেন, এই প্রতিষ্ঠানের কমিটমেন্ট সম্পন্ন একদল শিক্ষক।

দুর্নীতি দমন কমিশনের সহযোগীতায় এবং দুর্নীতি প্রতিরোধ কমিটির আয়োজনে এ শিক্ষা উপকরণ বিতরণে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খাগড়াছড়ির জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খাগড়াছড়ি সমাজ সেবা কার্যালয়ের উপ-পরিচালক মো. মনিরুল ইসলাম, জেলা প্রতিবন্ধী বিষয়ক কর্মকর্তা মো. শাহজাহান, জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক এডভোকেট জসিম উদ্দিন মজুমদার।

এসময় খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়ন’র সহ-সভাপতি দুলাল হোসেন, নারীনেত্রী শাপলা দেবী ত্রিপুরা , সমাজকর্মী সুইচিংথুই মারামাসহ প্রতিবন্ধী শিক্ষক-শিক্ষার্থী, সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ, শিক্ষার্থীদের অভিভাবক এবং সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস বিদ্যালয়ের সার্বিক বিষয়ে খোঁজ-খবর নেন। পাশাপাশি বিদ্যালয়ের শিক্ষক-কর্মচারীদের বেতন-ভাতা সংস্থানের জন্য একটি এফ,ডি,আর করার নিমিত্ত ১০ লক্ষ টাকার নগদ অনুদান প্রদান করেন।

অনুষ্ঠান শেষে দুর্নীতি দমন কমিশনের পক্ষ থেকে বিদ্যালয়ের ৫০জন শিক্ষার্থীর মাঝে ১টি করে টিফিন বক্স, পানির বোতল, জ্যামিতি, স্কুল ব্যাগ, ছাতা ও ২টি করে খাতা বিতরণ করা হয়।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।