প্রধানমন্ত্রীর কাছ থেকে পুরস্কার নিলেন দেশ সেরা এটিও কাপ্তাইয়ের আশীষ কুমার আচার্য্য

NewsDetails_01

জাতীয় প্রাথমিক শিক্ষা পদক-২০২৩ এ জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠ সহকারী উপজেলা শিক্ষা অফিসার ( এটিও) রাঙামাটির কাপ্তাই প্রাথমিক শিক্ষা বিভাগে কর্মরত সহকারী উপজেলা শিক্ষা অফিসার আশীষ কুমার আচার্য্য পুরস্কার গ্রহন করেছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে।

আজ বৃহস্পতিবার (২৭ জুন) সকালে রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে আয়োজিত প্রাথমিক শিক্ষা পদক-২০২৩ প্রদান এবং জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিভিন্ন ক্যাটাগরিতে শ্রেষ্ঠত্বদের হাতে পুরস্কার ও সনদপত্র তুলে দেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব ফরিদ আহাম্মদ। আর বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী রুমানা আলী টুসি।

NewsDetails_03

শিশুবান্ধব প্রাথমিক শিক্ষা, স্মার্ট বাংলাদেশের দীক্ষা’ প্রতিপাদ্য নিয়ে ২৭ জুন হতে শুরু হয়েছে জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ-২০২৪ শুরু হয়েছে। আর বিভিন্ন ক্ষেত্রে অবদান রাখায় প্রাথমিক শিক্ষা পদক-২০২৩ পেলেন ১২৬ জন।

প্রসঙ্গত: প্রাথমিক শিক্ষা অধিদপ্তর প্রতিবছর বিভিন্ন ক্যাটাগরিতে জাতীয় প্রাথমিক শিক্ষা পদক প্রদান করেন; যেটি ইউনিয়ন, উপজেলা, জেলা, বিভাগ হয়ে জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠত্বের আসনে আসীন হন।

এর আগে এটিও আশীষ কুমার আচার্য্য কাপ্তাই উপজেলা, রাঙামাটি জেলা এবং চট্টগ্রাম বিভাগীয় পর্যায়ে শ্রেষ্ঠ এটিও নির্বাচিত হয়েছিলেন। তিনি কক্সবাজার জেলার চকরিয়া উপজেলা, বান্দরবান জেলার নাইক্ষ্যংছড়ি উপজেলা এবং চট্টগ্রাম জেলাধীন আনোয়ারা উপজেলায় সুনামের সাথে সহকারী উপজেলা শিক্ষা অফিসার হিসাবে দায়িত্ব পালন করে ছিলেন।

এদিকে আশীষ কুমার আর্চায্য এর এই প্রাপ্তিতে তাঁকে কাপ্তাই উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি রতন কান্তি দাশ, সাধারণ সম্পাদক মংসুইছাইন মারমা সহ বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক এবং সহকারী শিক্ষকরা অভিনন্দন জানিয়েছেন।

আরও পড়ুন