প্রধানমন্ত্রীর কাছ থেকে জাতীয় ক্রিড়া পরিষদ সম্মাননা গ্রহন করলেন ক্যশৈহ্লা

NewsDetails_01

ক্রিড়া ক্ষেত্রে বিশেষ অবদানের জন্য প্রদত্ত জাতীয় ক্রিড়া পরিষদ সম্মাননা গ্রহন করেছেন বাংলাদেশ কারাতে ফেডারেশনের সাধারণ সম্পাদক, বান্দরবান পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান ক্যশৈহ্লা।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, আজ (৫ আগস্ট) বৃহস্পতিবার সকাল ১১টায় জাতীয় ক্রীড়া পরিষদ মিলনায়তনে ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই পুরস্কার বিতরণ করেন।

শহীদ শেখ কামালের ৭২ তম জন্মবার্ষিকী উদযাপন ও শেখ কামাল জাতীয় ক্রীড়া পরিষদ পুরস্কার ২০২১ প্রদান অনুষ্ঠানে ভার্চুয়াল প্লাটফর্মে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেলও উপস্থিত ছিলেন।

NewsDetails_03

শেখ কামাল জাতীয় ক্রীড়া পরিষদ ৭ ক্যাটাগরিতে ১২ জন ক্রীড়া ব্যক্তিত্ব আর প্রতিষ্ঠানকে এই সন্মাননা প্রদান করেন। আজীবন সম্মাননা পান লিজেন্ড ফুটবলার কাজী সালাহউদ্দিন, সেরা ক্রীড়াবিদ হিসেবে পুরস্কৃত হবেন, আর্চারির রোমান সানা, ভারোত্তোলনের মাবিয়া খাতুন ও সাঁতারের মাহফুজা খাতুন শিলা।

সেরা উদীয়মান ক্রীড়াবিদ হিসাবে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয়ী ক্রিকেট দলের অধিনায়ক আকবর আলী, দাবাড়ু ফাহাদ রহমান, চলতি বছর নারী ফুটবল লিগে আতাউর রহমান ভুঁইয়া, মানিক কলেজ একাডেমি ক্লাবে দারুণ পারফর্ম করা উন্নতি খাতুন। সেরা সংগঠক হিসাবে মঞ্জুর কাদের ও বাংলাদেশ কারাতে ফেডারেশনের সাধারণ সম্পাদক ক্যশৈহ্লা।

অনুষ্ঠানে ভার্চুয়াল প্লাটফর্মে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছবি-পাহাড়বার্তা

এছাড়া সেরা ফেডারেশনের পুরস্কার পায় বিসিবি, সেরা পৃষ্ঠপোষক ওয়ালটন আর সেরা ক্রীড়া সাংবাদিক বর্ষীয়ান মোহাম্মদ কামরুজ্জামান।

ক্যশৈহ্লা বাংলাদেশ কারাতে ফেডারেশনের সাধারণ সম্পাদক, বান্দরবান পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান এবং জেলা আওয়ামী লীগের সভাপতি হিসাবে দায়িত্ব পালন করছেন।

এদিকে ক্রিড়া সংগঠক হিসাবে বান্দরবান পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান ক্যশৈহ্লা এই সম্মাননা পাওয়ায়, বান্দরবান তথ্য পার্বত্যবাসীর জন্য বিরল এই সন্মান বয়ে আনায় পাহাড়বার্তা পরিবার থেকে শুভেচ্ছা জানানো হয়।

আরও পড়ুন