প্রধানমন্ত্রীর ছবি ও তথ্য বিকৃতির অভিযোগে খাগড়াছড়িতে মামলা

খাগড়াছড়ির মাটিরাঙ্গায় প্রধানমন্ত্রীর ছবি ও তথ্য বিকৃতি করে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশের অভিযোগে এক সরকারী কর্মচারীসহ দুইজনের বিরুদ্ধে মামলা হয়েছে।

গত বুধবার (২৯জানুয়ারি) রাতে মাটিরাঙ্গা থানায় উপজেলা যুবলীগের সহ সভাপতি নাসির উদ্দিন আহমেদ বাদী হয়ে দুইজনের নাম উল্লেখ করে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন। মাটিরাঙ্গার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) মো. শাহনুর আলম মামলার বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলার এজাহারে জানা যায়, সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ব্যবহার করে মাটিরাঙ্গা উপজেলা সমবায় কার্যালয়ের অফিস সহায়ক মো. খালেক ও নিক্সন চৌধুরী নামে দুইজন ব্যক্তি প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি ও তথ্য বিকৃতি করে পোস্ট করেছেন। প্রধানমন্ত্রীর ছবি ও তথ্য বিকৃতি করে মানহানী করায় ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮ এর ২৯, ৩১ ও ৩৫ ধারায় দুই ফেসবুক ব্যবহারকারীর বিরুদ্ধে মামলা গ্রহণ করা হয়েছে।

মাটিরাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) ও মামলার তদন্তকারী কর্মকর্তা মো. শাহনুর আলম জানান, মামলায় অভিযুক্ত দুই ব্যক্তির মধ্যে একজনকে সনাক্ত করা হয়েছে। তার মুঠোফোনসহ অন্যান্য গেজেট জব্দের পাশাপাশি অন্য অভিযুক্তকে সনাক্তে তদন্ত শুরু হয়েছে।

আরও পড়ুন
Loading...