প্রধানমন্ত্রী পাহাড়ের মানুষের জন্য আন্তরিক : দীপংকর তালুকদার এমপি

চিৎমরমে ৯ম আচারিয়া মহাগুরুপুজা অনুষ্ঠান

মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা পাহাড়ের মানুষের জন্য আন্তরিক। তাঁর পিতা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মানুষের জন্য যে স্বপ্ন দেখেছিলেন তারঁই সুযোগ্য কন্যা হিসাবে তিনি তা বাস্তবায়ন করছেন।

তিনি আজ শুক্রবার দুপুর আড়াই টায় রাঙামাটির কাপ্তাই উপজেলার ঐতিহ্যবাহী চিৎমরম বৌদ্ধ বিহার মাঠে চিৎমরম বিহারের ৩য় বিহারাধিপতি ভদন্ত পামোক্ষা মহাথের এর ৯ম আচারিয়া (গুরু) মহাগুরুপুজা অনুষ্ঠানের প্রধান দায়ক এর বক্তব্যে একথা খাদ্য মন্ত্রনালয় সম্প্রর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও রাঙামাটির সাংসদ দীপংকর তালুকদার এমপি। আচারিয়া পূজানুষ্ঠান উদযাপন কমিটি, শিষ্য-প্রশিষ্য ও দায়ক দায়িকাবৃন্দ এই অনুষ্ঠানের আয়োজন করেন।

দীপংকর তালুকদার আরোও বলেন, বর্তমান সরকার জনমুখী সরকার। জনগণের কল্যানে এই সরকার কাজ করে যাচ্ছেন। বর্তমান চিৎমরম বিহার অধ্যক্ষ একজন সৎ, আর্দশবান ধর্মগুরু। তিনি মানুষকে সত্যের পথে ধাবিত করছেন।

চিৎমরম বিহারের বিহারাধিপতি ভদন্ত পামোক্ষা মহাথের এর সভাপতিত্বে এইসময় জেলা পরিষদ চেয়ারম্যান অংসুইপ্রু চৌধুরী, সদস্য অংসুইছাইন চৌধুরী, কাউখালি উপজেলার সাবেক চেয়ারম্যান এস এম চৌধুরী, সাবেক জেলা পরিষদ সদস্য প্রকৌশলী থোয়াইচিং মারমা, চিৎমরম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ওয়েশ্লিমং চৌধুরী সহ বিভিন্ন বিহারের পূজনীয় ভিক্ষু সংঘ এবং হাজার হাজার দায়ক দায়িকারা উপস্থিত ছিলেন।

গুরুপুজার যুগ্ম সদস্য সচিব এ্যাডভোকেট হ্লাথোয়াই মারমার সঞ্চালনায় এইসময় স্বাগত বক্তব্য রাখেন গুরুপুজার আহবায়ক ভদন্ত সুমনা মহাথের, সদস্য সচিব মংসুইপ্র মারমা।

এর আগে চিৎমরম বৌদ্ধ বিহার এর বিহার অধ্যক্ষ ভদন্ত পামোক্ষা মহাথের, দীপংকর তালুকদার এমপি, রাঙামাটি জেলা পরিষদ চেয়ারম্যান অংসুইপ্রু চৌধুরী এবং আমন্ত্রিত অতিথিরা পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয়ের অর্থায়নে রাঙামাটি জেলা পরিষদ এর বাস্তবায়নে ৫ কোটি টাকা ব্যয়ে চিৎমরম বৌদ্ধ বিহার ও শিক্ষা এবং গবেষণা কমপ্লেক্সের নির্মাণ কাজের উদ্বোধন করেন।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।